বাচ্চা পেটে আসলে কোন মাসে কোন সূরা পড়তে হয়

বাচ্চা পেটে আসলে কোন মাসে কোন সূরা পড়তে হয়? এ বিষয়ে নিয়ে আলোচনা করা হবে। আমাদের মধ্যে অনেক মহিলা আছে যারা বাচ্চা পেটে আসলে কোন মাসে কোন সূরা পড়তে হয়? বিষয়টি সম্পর্কে জানতে চায়। আজকের এই আর্টিকেলে তাদের জন্য বাচ্চা পেটে আসলে কোন মাসে কোন সূরা পড়তে হয়? বিষয়টি সম্পর্কে আলোচনা করব।

আপনি যদি শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকেন তাহলে বাচ্চা পেটে আসলে কোন মাসে কোন সূরা পড়তে হয়? তা জানতে পারবেন। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে বাচ্চা পেটে আসলে কোন মাসে কোন সূরা পড়তে হয়? তা জেনে নেওয়া যাক।

কন্টেন্ট সূচিপত্রঃ বাচ্চা পেটে আসলে কোন মাসে কোন সূরা পড়তে হয়

বাচ্চা পেটে আসলে কোন মাসে কোন সূরা পড়তে হয়ঃ ভূমিকা

প্রিয় বন্ধুরা গর্ভাবস্থায় মায়ের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি সময়। এই সময় বাচ্চার সুস্বাস্থ্য এর জন্য অথবা বাচ্চাকে একজন ভালো মানুষ হিসেবে গড়ে তোলার জন্য বিভিন্ন রকম কাজকর্ম করতে হয়। আজকের এই আর্টিকেলে আমরা বাচ্চা পেটে আসলে কোন মাসে কোন সূরা পড়তে হয়? গর্ভাবস্থায় আমল, গর্ভে বাচ্চা আসার পর মায়ের ভূমিকা সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

গর্ভাবস্থায় আমল

প্রিয় বন্ধুরা এখন আমরা গর্ভাবস্থায় আমল সম্পর্কে আলোচনা করব। আমাদের মধ্যে অনেকে আছে যারা গর্ভাবস্থায় আমল সম্পর্কে জানতে চাই তাদের জন্য আজকের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। এখানে আমরা গর্ভাবস্থায় আমল সম্পর্কে বিস্তারিত আলোচনা করব আশা করি আপনি গর্ভাবস্থায় আমল গুলো আজকের এই আর্টিকেল থেকে জেনে নিন।

আরো পড়ুনঃ নবী (সাঃ) কতবার হজ্জ করেছেন?

১। সময়মতো পাঁচ ওয়াক্ত সালাত আদায় করতে হবে। সম্ভব হলে নফল ইবাদত করুন বেশি বেশি। চেষ্টা করুন তাহাজ্জুদ মিশ না দেওয়ার। এর সাথে সালাতুল হাজত ও পড়ার চেষ্টা করুন।

২। সব সময় চেষ্টা করবেন নিজের জবানকে জিকিরে অভ্যস্ত করার। শুয়ে বসে অবস্থায় আল্লাহর স্মরণ মশগুল থাকুন।

৩। বেশি বেশি ইস্তেগফার পড়তে হবে। দরুদ পাঠ করতে হবে। তিন তাসবিহ সহ প্রত্যেক ওয়াক্তের জন্য নির্দিষ্টত আসবে সমূহ আদায় করতে হবে।

৪। ওযু অবস্থায় থাকার চেষ্টা করতে হবে সবসময়। বিশেষ করে ঘুমাতে যাওয়ার আগে অজু করে নিতে হবে।

৫। গুনহা থেকে বাঁচতে হবে। বিশেষ করে মেয়েদের দ্বারা যে সকল ভয়ংকর গুনাগুলো সংঘটিত হয় সেগুলো থেকে বেঁচে থাকতে হবে।

বাচ্চা পেটে আসলে কোন মাসে কোন সূরা পড়তে হয়?

প্রিয় বন্ধুরা আমরা এখন বাচ্চা পেটে আসলে কোন মাসে কোন সূরা পড়তে হয়? এ বিষয়টি সম্পর্কে আলোচনা করব। পেটে বাচ্চা থাকা অবস্থায় কিছু আমল করতে হয়। যার ফলে বাচ্চা ভালো থাকে এবং মায়ের স্বাস্থ্য ভালো থাকে। গর্ভাবস্থায় প্রতিটি মাসে একটি করে সূরা পড়তে হয় সেগুলো কি এখন আমরা জানবো।

আরো পড়ুনঃ বাদল শব্দের অর্থ কি - বাদল নামের অর্থ কি

প্রথম মাসে -- সূরা আল ইমরান

দ্বিতীয় মাসে -- সূরা ইউসুফ

তৃতীয় মাসের -- সূরা মরিয়াম

চতুর্থ মাসে -- সূরা লোকমান

পঞ্চম মাসে -- সূরা মুহাম্মদ

ষষ্ঠ মাসে -- সুরা ইয়াসিন

সপ্তম, অষ্টম, নবম এবং দশম মাসে -- সূরা ইউসুফ, মুহাম্মদ ও ইব্রাহিম।

এ ছাড়া এমনিতেই খতমে নিয়তে কুরআন পড়তে পারেন। এই লম্বা সময়ে চেষ্টা করলে অনেকবার কোরআন খতম দেওয়া সম্ভব। এ সময় ধৈর্য ধারণ করতে হবে। গর্ব অবস্থায় একজন গর্ভবতী মাকে নারায়ণ চটি লটারি মধ্যে দিয়ে যেতে হয়। এক্ষেত্রে শবর করলে অনেক কিছুই সহজ হয়ে যাবে।

গর্ভে সন্তান আসার পর মায়ের ভূমিকা

গর্ভের সন্তান আসার পর মায়ের ভূমিকা সম্পর্কে আলোচনা করব এখন। আপনারা যারা বাচ্চা পেটে আসলে কোন মাসে কোন সূরা পড়তে হয়? জানতে চেয়েছিলেন তা উপরে আলোচনা করা হয়েছে। এখন গর্ভে সন্তান আসার পর মায়ের ভূমিকা সম্পর্কে জেনে নিন।

মানসিকভাবে প্রশান্তিতে থাকা - গর্ভে সন্তান আসার পরে বেশি উত্তেজিত হওয়া যাবে না। সব সময় নিজেকে শান্ত রাখতে হবে এবং মানসিক প্রশান্তিতে থাকতে হবে। তাহলে দুজনের জন্য উত্তম। সবচেয়ে উত্তম কাজ হল অক্ত মত নামাজ আদায় করা। এবং নিজের সমস্যা গুলোর থেকে আল্লাহর কাছে সাহায্য চাওয়া।

সব সময় ভালো চিন্তা করা - আমাদের মধ্যে অনেকেই আছে যারা সব সময় খারাপ চিন্তা করে। কিন্তু এটা কখনোই ভালো কাজ নয়। আমাদের সব সময় ভালো চিন্তা করতে হবে। একটি ভালো কাজ করার কথা মনে আসলেই সব পাওয়া যায়।

কোরআন শোনা অথবা নিজে পাঠ করা - আমরা অনেকে আছি যারা গর্ভাবস্থায় অবসর সময় পার করি। বিভিন্ন রকম গান-বাজনা দেখি। এগুলো কখনোই উত্তম কাজ নয় তাই সব যখন সময় পাবেন কোরআন তেলাওয়াত শোনা অথবা যদি নিজে পাঠ করতে পারেন তাহলে নিজে পাঠ করা।

ভালো কথা বলা এবং শোনা - সব সময় ভালো কথা বলতে হবে মানুষের গীবত করা যাবে না নাটক সিনেমা ইত্যাদি দেখা যাবে না। এবং সবসময় পজিটিভ চিন্তা করতে হবে যে আল্লাহ তা'আলা আপনার জন্য ভালো কিছু রেখেছে। ইনশাআল্লাহ আল্লাহ তাআলা আপনার ভালো করবে।

আরো পড়ুনঃ ঘোড়ার মাংস কি হালাল - ঘোড়ার মাংস খেলে কি হয়

গর্ভাবস্থায় হালকা ব্যয়াম করা - আপনি যদি আপনার স্বাস্থ্য ভালো রাখতে চান এবং আপনার সন্তানের স্বাস্থ্য ভালো রাখতে চান তাহলে গর্ভাবস্থায় ব্যায়াম করুন অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে।

বাচ্চা পেটে আসলে কোন মাসে কোন সূরা পড়তে হয়ঃ উপসংহার

বাচ্চা পেটে আসলে কোন মাসে কোন সূরা পড়তে হয়? গর্ভাবস্থায় আমল, পেটে বাচ্চা আসার পর মায়ের ভূমিকা সম্পর্কে আলোচনা করা হয়েছে। প্রিয় বন্ধুরা আশা করি আপনারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন। আপনাকে বিষয়গুলো জানাতে পেরে আমরা আনন্দিত। আপনার এবং আপনার পরিবারের সুস্থতা কামনা করে আজকের মত এখানে শেষ করছি ধন্যবাদ। ২০৮৭৬

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

fasttechit নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url