লোকেশন বের করার নিয়ম - নাম্বার দিয়ে লোকেশন বের করার নিয়ম

বন্ধুরা আপনি কি লোকেশন বের করার নিয়ম সম্পর্কে জানতে চান? আপনারা কি জানতে চান নাম্বার দিয়ে লোকেশন বের করার নিয়ম কি বা কিভাবে? লোকেশন বের করার নিয়ম - নাম্বার দিয়ে লোকেশন বের করার নিয়ম এ আর্টিকেলটিতে আপনারা জানতে পারবেন, লোকেশন বের করার নিয়ম, মোবাইল নম্বর দিয়ে লোকেশন বের করার নিয়ম, ফোন নম্বর দিয়ে লোকেশন বের করার নিয়ম ইত্যাদি সম্পর্কে বিস্তারিত।

বর্তমান যুগে আমরা এখনও অনেকেই আছি যারা লোকেশন বের করার নিয়ম সম্পর্কে কিছুই জানিনা।লোকেশন বের করার নিয়ম - নাম্বার দিয়ে লোকেশন বের করার নিয়ম এই আর্টিকেলটিতে লোকেশন বের করার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানাবো। আশা করছি আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়বেন।

পোস্ট সূচিপত্র : লোকেশন বের করার নিয়ম - নাম্বার দিয়ে লোকেশন বের করার নিয়ম

লোকেশন বের করার নিয়ম 

বিজ্ঞানের এই যুগে কিনা সম্ভব। আমাদের জীবনযাত্রাকে অনেক সহজ করে দিয়েছে বিজ্ঞান। বিজ্ঞানের হাজার হাজার আবিষ্কারের মধ্যে আজকের বিষয় লোকেশন বের করার নিয়ম এ সম্পর্কে আলোচনা করব। বর্তমানে আপনি চাইলে খুব সহজেই একটি ফোন নাম্বার দিয়ে লোকেশন ট্র্যাক করতে পারবেন। এর জন্য আপনাকে একটি অ্যাপ ডাউনলোড করতে হবে। 

লোকেশন বের করার জন্য সবচেয়ে সেরা অ্যাপ এর নাম হচ্ছে Spyic . দেখা যায় অনেক সময় আমাদের ফোন চুরি হলে আমরা লোকেশন বের করার চেষ্টা করি। আবার কোন কারণে বন্ধুবান্ধব এর লোকেশন বের করার চেষ্টা করি।আপনি যদি সঠিক পদ্ধতি অনুসরণ করতে পারেন তাহলে খুব সহজেই মোবাইল নম্বর দিয়ে লোকেশন বের করতে পারবেন।

মোবাইল নম্বর দিয়ে লোকেশন বের করার নিয়ম 

লোকেশন বের করার নিয়ম - নাম্বার দিয়ে লোকেশন বের করার নিয়ম এ আর্টিকেলটিতে এবারে আমরা জানবো মোবাইল নাম্বার দিয়ে লোকেশন বের করার নিয়ম। মোবাইল নম্বর দিয়ে লোকেশন বের করার জন্য কিছু নিয়মাবলী অনুসরণ করতে হবে। সেই নিয়মাবলীর ধাপগুলো বর্ণনা করা হলো

  • আপনি যদি মোবাইল নম্বর দিয়ে লোকেশন বের করার চেষ্টা করেন তাহলে আপনাকে অ্যান্ড্রয়েড ফোন থেকে একটি সফটওয়্যার ডাউনলোড করতে হবে। এই সফটওয়্যার এর নাম হচ্ছে True caller .
  • সফটওয়্যার টি ডাউনলোড হলে ওপেন করুন। আপনি যদি সফটওয়ারটির নতুন ইউজার হয়ে থাকেন তাহলে আপনাকে সফটওয়ারটি সাইন ইন করে নিতে হবে।
  • সাইন ইন করার পর প্রথমে আপনার নাম , আপনার ব্যবহৃত ইমেইল আইডি এবং সাথে ইমেল আইডির পাসওয়ার্ড আর তার সাথে মোবাইল নাম্বার দেওয়ার পর আপনার অ্যাকাউন্ট খোলা হয়ে যাবে। সেইসাথে আপনি অ্যাপ্লিকেশনে টিতে প্রবেশ করতে পারবেন।

আরো পড়ুনঃ টুইটার কি - কিভাবে টুইটার ব্যবহার করতে হয়

  • এই অ্যাপ্লিকেশনে প্রবেশ করার পর আপনি অ্যাপ্লিকেশনটি রিস্টোর করে দিবেন।
  • অ্যাপ্লিকেশন টিতে প্রবেশ করার পর আপনার কাছ থেকে কিছু পারমিশন চাইবে। আপনাকে সব পারমিশন Yes করে দিতে হবে। মনে রাখবেন পারমিশন Yes বা এনেবল  দেওয়া ছাড়া আপনি আপনার কাঙ্ক্ষিত গন্তব্য স্থানে পৌঁছাতে পারবেন না অর্থাৎ লোকেশন বের করতে পারবেন না।
  • পারমিশন ইয়েস করে দেওয়ার পর অ্যাপ্লিকেশন এ প্রবেশ করতে পারবেন। অ্যাপ্লিকেশন এ প্রবেশ করার পর আপনাকে মোবাইলে আগত আউটগোয়িং এবং ইনকামিং সকল কলের লিস্ট দেখতে পাবেন।
  • যদি আপনি কোন ব্যক্তির মোবাইল নাম্বার দিয়ে লোকেশন বের করতে চান তাহলে ওই নাম্বারটি লিখে সার্চ দিন।
  • সার্চ দেওয়ার পর ব্যবহার করা ব্যক্তি কোথায় আছে তা দেখতে পারবেন অ্যাপ্লিকেশনের সাহায্যে।
  • পরবর্তীতে ওই নম্বরটি নিজের ভিউ লোকেশন হিস্টরি তে ক্লিক করে আপনি সেই নামের পাশে ব্যবহৃত লোকেশন দেখতে পাবেন।

এছাড়াও True caller application  এর মাধ্যমে আপনি গুগল ম্যাপ ব্যবহার করে ব্যক্তির অবস্থা সম্পর্কে জানতে পারবেন। লোকেশন বের করতে আপনাকে এতটুকু কষ্ট করতেই হবে।

ফোন নাম্বার দিয়ে লোকেশন বের করার নিয়ম 

লোকেশন বের করার নিয়ম - নাম্বার দিয়ে লোকেশন বের করার নিয়ম এ আর্টিকেলটিতে এবারে জানবেন ফোন নাম্বার দিয়ে কিভাবে লোকেশন বের করা যায়। অনেক সময় আমাদের মোবাইল ফোন হারিয়ে যায়। কিন্তু কি করবো সেটা বুঝতে পারিনা। ফোন দিয়ে কিভাবে লোকেশন বের করা যায় সে সম্পর্কে অনেকের ধারণা নেই। এখন আমি আপনাদের ফোন নাম্বার দিয়ে লোকেশন বের করার নিয়ম সম্বন্ধে জানাবো।

মনে করুন আপনার ফোন হারিয়ে গেছে। এখন নিচের পদ্ধতি অনুসরণ করবে আপনি আপনার মোবাইল নম্বর দিয়ে লোকেশন ট্র্যাক করতে পারবেন। বর্তমানে ফোন নম্বর দিয়ে লোকেশন বের করার যে জনপ্রিয় অ্যাপস রয়েছে তার নাম True caller । 

প্রথমেই এটি আপনাকে ডাউনলোড করে নিতে হবে। ডাউনলোড করার পর লগ ইন করুন। অথবা আপনি যা করতে পারেন চাইলে এই অ্যাপটির যে ওয়েব ভার্সন রয়েছে সেই ওয়েব ভার্সন এর মাধ্যমে কাজ সারতে পারবেন। প্রথমেই আপনাকে ওয়েবসাইটে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে। একাউন্ট এর কাজ সম্পন্ন হওয়ার পর আপনি হোমপেজে চলে আসুন

আরো পড়ুনঃ টেনিস খেলার নিয়ম - টেনিস খেলার পয়েন্ট হিসাব 

এখান থেকে আপনি চাইলে যেকোন নম্বর দিয়ে অবস্থান ট্র্যাক করতে পারবেন।ওয়েবসাইটের একদম উপরে অর্থাৎ True caller এই লেখাটির নিচে আপনি যে নাম্বার ট্র্যাক করতে চান সে নাম্বার বসিয়ে দিন। নম্বরটি যদি বাংলাদেশের হয়ে থাকে তাহলে বাংলাদেশ কান্ট্রি কোড সিলেক্ট করবেন। পরে নাম্বারটি বসিয়ে নিবেন তারপর সার্চ বাটন রয়েছে সেখানে ক্লিক করবেন।

সার্চ বাটনে ক্লিক করলেই আপনি এই নাম্বার সম্পর্কিত যাবতীয় তথ্য জানতে পারবেন।মূলত নম্বর দেওয়ার পরে আপনি এটি কোন অপারেটর এর সিম, কোথায় রয়েছে এ জাতীয় সকল তথ্য জানতে পারবেন। আর আপনি যদি লোকেশন জানতে চান তাহলে ওখানে একটা লোকেশন বাটন দেখতে পাবেন সেখানে ক্লিক করুন আপনাকে ডাইরেক্টলি গুগল ম্যাপ থেকে ওয়েবসাইটের মাধ্যমে কয়েক মিনিটের মধ্যেই লোকেশন বের করে দিবে।

বন্ধ সিমের লোকেশন জানার উপায় 

লোকেশন বের করার নিয়ম - নাম্বার দিয়ে লোকেশন বের করার নিয়ম উক্ত আর্টিকেলটিতে এবারে আমরা জানবো বন্ধ সিমের লোকেশন জানার উপায়। আমাদের অনেকেরই মনে প্রশ্ন থাকে বন্ধ সিমের লোকেশন কিভাবে জানব। এবারে আসুন এ সম্পর্কে আলোচনা করি।

এক কথায় যদি বলি তাহলে বন্ধ সিমের লোকেশন জানার কোন উপায় নেই। কারণ যে কোন সিমের লোকেশন বের করতে অবশ্যই সিম টি সচল থাকতে হবে না হলে কোন মতে এটি বের করা সম্ভব নয়। আপনার সিমটি যদি বন্ধ কর তাহলে লোকেশন বের করা থেকে বিরত থাকুন।

তবে আপনার ফোনটি যদি চুরি হয়ে থাকে তাহলে ফোন নম্বর ছাড়াও অন্য আরেকটি উপায় আপনি মোবাইল ট্র্যাক করতে পারবেন। এর জন্য আই ই এম আই নম্বর ট্র্যাক করতে হবে। তবে ই আপনি জানতে পারবেন আপনার ফোনটি কোথায় রয়েছে। আপনার ফোনটি হারিয়ে গেলে বা চুরি হলেও কোন ব্যক্তি আপনার সিম খুলে ফেললও এবং অন্য সিম উত্তোলন করলেও আই ই এম আই ট্রাক করে লোকেশন বের করা সম্ভব।

স্মার্টফোন হারিয়ে গেলে কি করবেন 

লোকেশন বের করার নিয়ম ও নাম্বার দিয়ে লোকেশন বের করার নিয়ম এ আর্টিকেলটিতে এবারে আমরা জানবো স্মার্ট ফোন বা এন্ড্রয়েড ফোন হারিয়ে গেলে কি করবেন। অনেক সময় আমাদের স্মার্ট ফোন হারিয়ে যাই আমরা দিশেহারা হয়ে পড়ি। আজকে একটি পদ্ধতি জানিয়ে দিব যার মাধ্যমে আপনি হারিয়ে যাওয়া স্মার্টফোন খুঁজে পেতে পারেন।

আরো পড়ুনঃ মৃত ব্যক্তির গোসলের নিয়ম - মৃত ব্যক্তির দাফনের নিয়ম 

হারিয়ে যাওয়া স্মার্টফোন খুঁজে পেতে আপনাকে প্রথমেই গুগল প্লে স্টোর থেকে ডিভাইস ম্যানেজার এপ্লিকেশন ইন্সটল করে নিতে হবে তারপর আপনাকে একটি ইমেইল আইডি দিয়ে অ্যাকাউন্ট তৈরি করার জন্য বলবে অ্যাকাউন্ট তৈরি করতে হবে। তারপর ডিভাইস ম্যানেজার এর ড্যাশবোর্ড চলে আসবে। 

এখন আপনার হারিয়ে যাওয়া ফোন টি যদি চালু থাকে বা ডাটা অন থাকে অথবা জিপিএস অন থাকে তাহলে আপনি আপনার হারিয়ে যাওয়া ফোন টি ট্রাক করতে পারবেন তবে এক্ষেত্রে অনেক সময় এই পদ্ধতি কাজ করে না। যদি চোর আপনার স্মার্টফোন অন না করে থাকে। তবে ফোনের লোকেশন আপনি খুঁজে না পেলেও আপনি যদি চান আপনার ফোনটি লক করে দিতে পারবেন। আপনি যদি ফোনটি লক করে রাখেন তাহলে আপনার সকল তথ্য সহজে বের করতে পারবেনা।

কেউ আপনার ফোন ট্র্যাক করেছে কিনা কিভাবে বুঝবেন 

আমাদের মনে এমন প্রশ্ন প্রায় এসে থাকে যে কেউ আমার ফোন ট্র্যাক করেছে কিনা।আপনি যদি জানতে চান কেউ আপনার মেসেজ, কল বা অন্য কোনো তথ্য ড্রাইভার করছে কিনা। তাহলে আপনাকে ইস্মার্ট ফোন থেকে *#২১# কোড ডায়াল করতে হবে।কোডটি ডায়াল করলে আপনার নম্বর যেই নম্বরে ডাইভার্ট করা আছে সেটা আপনি জানতে পারবেন।

তো বন্ধুরা লোকেশন বের করার নিয়ম ও নাম্বার দিয়ে লোকেশন বের করার নিয়ম এ আর্টিকেলটি পড়ে আশা করছি আপনারা লোকেশন বের করার নিয়ম বুঝতে পেরেছেন।লোকেশন বের করার নিয়ম ও নাম্বার দিয়ে লোকেশন বের করার নিয়ম আর্টিকেলটি পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে শেয়ার করবেন। এমন গুরুত্বপূর্ণ আরও আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। তাহলে আজকের মত বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ। ২৩২৬১

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

fasttechit নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url