কিসমিস খেলে কি ফর্সা হয় - কি খাবার খেলে ফর্সা হওয়া যায়

কথায় আছে আগে হল দর্শনধারী তারপর গুণবিচারী। কাজেই ফর্সা হতে কে না চায়? কিসমিস খেলে কি ফর্সা হয়? তবে গায়ের রং ফর্সা হওয়ার প্রাকৃতিক উপায় জেনে সেই ভাবে ফর্সা হওয়ার সবচেয়ে উত্তম। স্থায়ী ফর্সা হওয়ার উপায় জেনে নিতে পারবেন আমাদের আজকের পোস্টে। চলুন জানা যাক কিসমিস খেলে কি ফর্সা হয়। আসলে কিসমিস খুব উপকারী একটি খাবার। এই খাবার নিয়ে অনেকের ই প্রশ্ন রয়েছে কিসমিস খেলে কি ফর্সা হয়। হ্যা অবশ্যই কিসমিস খেলে কি ফর্সা হয় এই ব্যাখ্যা আপনি পাবেন আজকের পোস্টে।

কি খেলে দ্রুত ফর্সা হওয়া যায় বা কি খাবার খেলে ফর্সা হওয়া যায় এই সকল তথ্য পেতে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন।

পোস্ট সূচিপত্রঃ কি খেলে দ্রুত ফর্সা হওয়া যায় - কি খাবার খেলে ফর্সা হওয়া যায়

স্থায়ী ফর্সা হওয়ার উপায়

স্থায়ী ফর্সা হতে কে না চায় তবে এর জন্য জানা প্রয়োজন স্থায়ী ফর্সা হওয়ার উপায় গুলো কি। তাছাড়া বিভিন্ন রকমের ক্ষতিকর ঔষধ বা ক্রিম ব্যাবহার করে ডেকে আনতে পারেন ত্বকের জন্য মারাত্মক ক্ষতি। কাজী জানা প্রয়োজন স্থায়ী ফর্সা হওয়ার উপায়।

আরও পড়ুনঃ ইন্সটাগ্রাম থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়

বিভিন্ন খাবার খেলে স্থায়ী ফর্সা হওয়ার উপায় পাওয়া যেতে পারে। তবে জানতে হবে কি খেলে দ্রুত ফর্সা হওয়া যায় বা কি খেলে ফর্সা হওয়া যায়। এমন অনেক খাবার আছে যেগুলো আপনার খাদ্য তালিকায় রাখলে আপনার ত্বকের উজ্জলতা বৃদ্ধি পাবে। জানা যাক সেই সকল খাবার এর নাম।

স্থায়ী ফর্সা হওয়ার উপায় হিসেবে প্রতিদিন হালকা কুসুম গরম এক গ্লাস দুধের মধ্যে হাফ চা চামচ কাঁচা হলুদ বাটা মিশিয়ে পান করতে পারেন। চাইলে দুধ এবং হলুদের সঙ্গে মধু মিশিয়ে নিতে পারেন। এতে করে আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।

এছাড়া আপনি চাইলে দুধের মধ্যে হলুদ বাটা না মিশিয়ে এক টুকরো হলুদ নিয়ে দুধের মধ্যে দিয়ে হালকা গরম করে নিতে পারেন। যখন দেখবেন দুধ হলুদ ও গারো হয়ে এসেছে তখন এটি পান করতে পারেন। এভাবে প্রতিদিন পান করতে থাকুন ফলাফল নিজেই দেখতে পাবেন।

৩ দিনে ফর্সা হওয়ার উপায়

কর্মব্যস্ত জীবনে আমাদের হাতে সময় একদম কম তাই ৩ দিনে ফর্সা হওয়ার উপায় নিয়ে জানা যাক। কি খেলে দ্রুত ফর্সা হওয়া যায় বা কি খেলে ফর্সা হওয়া যায় সে খাবার গুলো জেনে খাদ্য তালিকায় যুক্ত করতে পারেন তাহলে প্রাকৃতিক ভাবে ভাল ফলাফল পাবেন।

আমাদের মধ্যে অনেকেই আছি যারা দ্রুত ফর্সা হতে চাই কিন্তু এমন কোন জাদুকরি উপায় নেই যাতে আপনি রাতারাতি স্থায়ীভাবে ফর্সা হতে পারবেন। হ্যাঁ হতে পারবেন তবে সেটা স্থায়ী হবে না এবং ত্বকের জন্য ক্ষতি হতে পারে। কাজেই স্থায়ীভাবে ফর্সা হওয়ার টা খুব গুরুত্বপূর্ণ।

এক্ষেত্রে আপনি জেনে রাখতে পারেন কি খেলে দ্রুত ফর্সা হওয়া যায় এবং কি খাবার খেলে ফর্সা হওয়া যায় সেই সাথে কিছু কার্যকরী প্যাক বাসায় তৈরি করে ব্যবহার করতে পারেন এতে ভালো ফলাফল পাবার সম্ভাবনা থাকে।

লেবু দিয়ে ফর্সা হওয়ার উপায়

লেবু দিয়ে ফর্সা হওয়ার উপায় বলতে আমরা যা বলছি লেবু ব্যবহার করে ফর্সা হওয়ার জন্য বিভিন্ন রকমের পেস্ট তৈরি করা বা প্যাক তৈরি করা। এজন্য এক চামচ লেবুর রস এর মধ্যে হলুদের গুঁড়া মিশিয়ে একটি পেস্ট তৈরি করে নিন এরপর সেই পেস্ট মুখে লাগিয়ে শুকানোর পর ধুয়ে ফেলুন এভাবে কয়েকদিন লাগালে আপনার ত্বকের উজ্জ্বলতা ফিরে আসবে।

আরও পড়ুনঃ মোবাইল ফোন ব্যবহারের ক্ষতিকর দিকগুলো

এছাড়াও লেবুর খোসা ও ফর্সা হওয়ার জন্য কাজে দেয়। তাজা লেবুর খোসা রোদে শুকিয়ে শুকনো খোসা গুড়ো করে ত্বকের জন্য ব্যবহার করতে পারেন।

লেবুর সঙ্গে চিনি মধু ইত্যাদি মিশিয়ে বিভিন্ন রকমের প্যাড তৈরি করা যেতে পারে। যেগুলো আপনার ত্বকের ফর্সা ভাব আনতে সহায়তা করবে। লেবু দিয়ে ফর্সা হওয়ার উপায় বলতে আসলে এগুলোই বোঝানো হয়েছে। কাজী আপনার হাতের কাছে পাওয়া লেবুর নানাবিধ ব্যবহার করে ফর্সা হতে পারে।

কি খেলে দ্রুত ফর্সা হওয়া যায় | কি খাবার খেলে ফর্সা হওয়া যায়

আমাদের খাদ্য তালিকায় যদি এমন কোন খাবার থাকে যে খাবারগুলো ত্বকের জন্য উপকারী তাহলে সেই সকল খাবার আপনার ত্বক ফর্সা করতে সহায়তা করবে।তবে এর জন্য জানতে হবে কি খেলে দ্রুত ফর্সা হওয়া যায় বার কি খাবার খেলে ফর্সা হওয়া যায়।

ত্বকের ফর্সা হওয়া নিশ্চিত করতে চাইলে প্রতিদিন একটি করে ফল খাদ্য তালিকায় রাখুন। সবজির মধ্যে পালং শাক, ব্রকলি, টমেটো, মিষ্টি কুমড়া, করলা ইত্যাদি খাবার আমাদের ত্বক ফর্সা করতে বেশ কার্যকরী ভূমিকা রাখে। কারণ এসকল খাবারের লাইকোপিন নামক এক ধরনের অ্যান্টিঅক্সিডেন্ট থাকে।

এছাড়াও দুধ, ডিম, টক দই, চিজ ইত্যাদি প্রতিদিন খাদ্য তালিকায় রাখুন ত্বকের জন্য অনেক উপকার হয়। এই সকল খাবার ত্বকের উজ্জলতা বৃদ্ধি করতে সহায়তা করে। ত্বকের উজ্জ্বলতা ধরে রাখতে বা ত্বককে ফর্সা করতে খাদ্য তালিকায় এসকল খাবার রাখতে পারেন।

আমাদের আছে পোস্টের আলোচ্য বিষয় কি খেলে দ্রুত ফর্সা হওয়া যায় বা কি খাবার খেলে ফর্সা হওয়া যায়। সেই হিসেবে আপনি আপনার খাদ্য তালিকায় আরো রাখতে পারেন মাছ, মাংস, ডিম। এ খাবারগুলো নিয়মিত খেলে আপনার ত্বক ফর্সা হতে সহায়তা হবে।

এছাড়াও কি খেলে দ্রুত ফর্সা হওয়া যায় বাকি খাবার খেলে ফর্সা হওয়া যায় এই তালিকায় আরও রয়েছেন চকলেট। চকলেট খেলে স্বাদের পাশাপাশি অনেক উপকার পাওয়া যায়। এর মধ্যে অন্যতম হলো চকলেট খেলে ত্বক ফর্সা হয়।

ত্বকের উজ্জলতা বৃদ্ধি করতে নিয়মিত গাজর খেতে পারেন। কেননা গাজরে রয়েছে বিটা ক্যারোটিন। তাই গাজর ত্বকের নানারকম সমস্যা দূর করতে সহায়তা করে এবং ত্বককে উজ্জ্বল রাখতে ভূমিকা রাখেন। কাজেই কি খেলে দ্রুত ফর্সা হওয়া যায় বা কি খাবার খেলে ফর্সা হওয়া যায় এই তালিকায় রাজুর যুক্ত রাখুন।

কি খেলে দ্রুত ফর্সা হওয়া যায় বা কি খাবার খেলে ফর্সা হওয়া যায় এই তালিকায় যুক্ত করতে পারেন রসুন। প্রতিদিন প্রায় সকল ধরণের তরকারিতে আমরা রসুন খেয়ে থাকি। কিন্তু রসুন খেলে আপনার ত্বক সুন্দর হবে এ বিষয়টি জানতেন। প্রতিদিন সকালে এক কোয়া করে রসুন যদি খেতে পারে তাহলে আপনার ত্বক সুন্দর হবে কারণ রসুনে থাকে স্কিন প্রোটেকটিভ পলিফেনল।

কিসমিস খেলে কি ফর্সা হয়

কি খেলে দ্রুত ফর্সা হওয়া যায় বাকি খাবার খেলে ফর্সা হওয়া যায় এ বিষয়টি জানতেন অনেকেই কিসমিস খেলে কি ফর্সা হয় এ প্রশ্ন করে থাকেন। তবে যারা এই প্রশ্ন করে থাকেন তাদের জন্য ধন্যবাদ। কারণ কিসমিস খেলে ত্বক ভালো থাকে।

আরও পড়ুনঃ পিরিয়ডের ব্যথা কমানোর ইসলামিক উপায়

কিসমিস খেলে কি ফর্সা হয় এমন প্রশ্ন হয়তো আমাদের অনেকের মনেই জাগতে পারে কিসমিস খেলে শুধু ফর্সা হয় না তকে বার্ধক্য জনিত সমস্যা দূর করা যায়। এর অর্থ হলো আপনার ত্বকে বার্ধক্যের ছাপ আসবেনা। তাই বুঝতেই পারছেন কিসমিস খেলে কি ফর্সা হয় না কি হয়। 

বিশেষ করে কিসমিসে প্রচুর পরিমাণ ভিটামিন এ থাকে যা আপনার ত্বকের ভিটামিনের চাহিদা পূরন করতে সহায়তা করে। কাজেই ত্বককে সুন্দর রাখতে নিয়মিত কিসমিস খেতে পারেন। এজন্য আর প্রশ্ন নয় যে কিসমিস খেলে কি ফর্সা হয়। কিসমিস খেলে কি ফর্সা হয় এই প্রশ্নের উত্তর আপনি নিজেই পেতে পারেন এর ব্যবহারের ফলে।

ভিটামিন ই ক্যাপসুল খেলে কি ফর্সা হওয়া যায়

কি খেলে দ্রুত ফর্সা হওয়া যায় বা কি খাবার খেলে ফর্সা হওয়া যায় এমন প্রশ্ন অনেকেই জানতে চান ভিটামিন ই ক্যাপসুল খেলে কি ফর্সা হওয়া যায়। আপনি যদি একটানা ১৫ দিন ভিটামিন ই ক্যাপসুল খেতে পারেন তাহলে আপনার অনেক উপকার হবে।

বিশেষ করে যাদের ত্বক অনেক বেশি শুষ্ক এবং রুক্ষ বা ব্রণের মত সমস্যা থাকে তারা যদি একটানা ১৫ দিন ভিটামিন ই ক্যাপসুল খেয়ে থাকেন তাহলে তাদের ত্বক উজ্জ্বলতা বৃদ্ধি পায় এবং ফর্সা হওয়া যায়।

ভিটামিন ই ক্যাপসুল খেলে কি ফর্সা হওয়া যায় হ্যাঁ ভিটামিন ই ক্যাপসুল আপনার ফর্সা ত্বকের জন্য সহায়তা করে। তবে ভিটামিন ই ক্যাপসুল খাবার পূর্বে অবশ্যই কোন ডাক্তারের পরামর্শ নিতে হবে। এছাড়া স্বাস্থ্য ঝুঁকি থাকতে পারে।

গায়ের রং ফর্সা হওয়ার প্রাকৃতিক উপায়

নিজের গায়ের রং ফর্সা হওয়ার প্রাকৃতিক উপায় জানতে সবাই চায়। কেননা প্রাকৃতিক ভাবে হওয়া সবকিছুই স্বাস্থ্যের জন্য ভালো ফর্সা হওয়ার যেহেতু ত্বকের উপর নির্ভর করে কাজেই ত্বকের যত্নে যা-কিছু করবেন সেই বিষয়গুলো প্রাকৃতিক হওয়াই ভাল।

গায়ের রং ফর্সা হওয়ার প্রাকৃতিক উপায় এর মধ্যে একটি গুরুত্বপূর্ণ বিষয় হল প্রতিদিন এক কাপ দুধের মধ্যে কাঁচা হলুদ বাটা মিশিয়ে খেতে পারেন খেতে সমস্যা হলে এতে সামান্য মধু যুক্ত করতে পারেন এভাবে নিয়মিত খেলে প্রাকৃতিক ভাবে আপনার ত্বক হয়ে উঠবে অনেক ফর্সা ও সুন্দর।

কি খেলে দ্রুত ফর্সা হওয়া যায় বা কি খাবার খেলে ফর্সা হওয়া যায় এর মধ্যে একটি গুরুত্বপূর্ণ বিষয় হল গায়ের রং ফর্সা হওয়ার প্রাকৃতিক উপায়। সাধারণত আমাদের খাদ্য তালিকায় যেসকল খাবার রাখলে আমাদের ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পায় সেই সকল খাবার যদি আমরা নিয়মিত খেতে পারি তাহলে প্রাকৃতিক ভাবে গায়ের রং ফর্সা করা সম্ভব।

কাজেই আমাদের পোস্টের উপরে যে সকল খাদ্য তালিকা দেয়া আছে বা যে সকল ফলমূল-শাকসবজি এর কথা উল্লেখ করা আছে সেই সকল ফলমূল ও শাকসবজি যদি খেতে পারেন তাহলে গায়ের রং ফর্সা হওয়ার প্রাকৃতিক উপায়ে পেয়ে গেছেন।

আমাদের শেষ কথাঃ কি খেলে দ্রুত ফর্সা হওয়া যায় - কি খাবার খেলে ফর্সা হওয়া যায়

কি খেলে দ্রুত ফর্সা হওয়া যায় বা কি খাবার খেলে ফর্সা হওয়া যায় এ বিষয়গুলো বিস্তারিত জানতে আমাদের পোস্টটি সম্পূর্ণ পড়ুন। এই পোস্টে বিস্তারিত আলোচনা করা হয়েছে কি খেলে দ্রুত ফর্সা হওয়া যায় এবং গায়ের রং ফর্সা হওয়ার প্রাকৃতিক উপায় নিয়ে বিস্তারিত আলোচনা করা আছে। আশা করছি পোস্টটি আপনার ত্বকের যত্নে কাজে লাগবে। 


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

fasttechit নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url