এমিলিয়ানো মার্টিনেজ কোন ক্লাব খেলে?

দামিয়ান এমিলিয়ানো মার্তিনেস রোমেরো। জন্ম: ২ সেপ্টেম্বর, ১৯৯২। একজন আর্জেন্টিনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। 

তিনি বর্তমানে ইংরেজ ক্লাব অ্যাস্টন ভিলা এবং আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে গোলরক্ষক হিসেবে খেলেন।

পোস্ট সূচিপত্রঃ এমিলিয়ানো মার্টিনেজ কোন ক্লাব খেলে?

সূচনা

দামিয়ান এমিলিয়ানো মার্তিনেস রোমেরো ১৯৯২ সালের ২রা সেপ্টেম্বর তারিখে আর্জেন্টিনার মার দেল প্লাতায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন। 

আরও পড়ুনঃ বাংলাদেশ প্রথম বিশ্বকাপ ক্রিকেট খেলে কত সালে

২০০৯ সালে মার্তিনেস আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দলের হয়ে আর্জেন্টিনার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় তিন বছর যাবত আর্জেন্টিনার বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর তিনি ২০২১ সালে আর্জেন্টিনার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেন। অভিষেকের পর আর্জেন্টিনাকে ২০২১-এর কোপা আমেরিকা শিরোপা জিততে অবদান রাখেন।

এরপর তিনি ২০২২ সালে আর্জেন্টিনা জাতীয় দলের সাথে ফিফা বিশ্বকাপ জয় করেন। তিনি বিশ্বকাপের সেরা গোলরক্ষক হিসেবে "সোনালী দস্তানা" পুরস্কার লাভ করেন।

এমিলিয়ানো মার্টিনেজ কোন ধর্মের ?

আপনি একজন ফুটবল প্রেমী বলেই আমাদের আজকের পোস্টটি হয়ত পড়ছেন। সম্প্রতি ঘটে যাওয়া বিশ্বকাপ জয়ী দলের নাম জানেনা এমন মানুষ হয়ত খুব কম পাওয়া যাবে। আর সেই বিশ্বকাপ জয়ী দল হলো আর্জেন্টিনা। সেই দলের নায়ক মেসি হলেও জয়ের পিছয়ে যার ভূমিকা অধিক তিনি হলেন এমিলিয়ানো মার্টিনেজ। 

আমরা প্রায় সকলেই তাকে চিনি। কিন্তু আপনি জানেন কি এমিলিয়ানো মার্টিনেজ কোন ধর্মের ? যিদি না জেনে থাকেন তাহলে আজকে জেনে নিন এমিলিয়ানো মার্টিনেজ হলেন একজন খ্রিস্টান ধর্মের অনুসারী। 

এমিলিয়ানো মার্টিনেজ এর উচ্চতা | এমিলিয়ানো মার্টিনেজ কত ফুট লম্বা?

গোল বারে বল আসতেই বাজ পাখির মত যিনি আটকে দিয়ে নিজের দেশকে বিশ্বকাপ ফুটবলের চ্যাম্পিয়নহতে সাহায্য করেছেন তিনি আর কেউ নয়। তিনি হলেন আমাদের সকলের প্রিয় এমিলিয়ানো মার্টিনেজ। এখন কথা হলো এই বাজপাখির সম্পর্কে অনেক কথাই আমরা জানতে পারিনি এখনও। অনেকেই জানেননা এমিলিয়ানো মার্টিনেজ এর উচ্চতা কত বা এমিলিয়ানো মার্টিনেজ কত ফুট লম্বা?

আরও পড়ুনঃ মেয়েদের চিকন হওয়ার সহজ উপায়

আমরা আজকে জানার চেষ্টা করেছি এমিলিয়ানো মার্টিনেজ এর উচ্চতা কত বা এমিলিয়ানো মার্টিনেজ কত ফুট লম্বা? এমিলিয়ানো মার্টিনেজ এর উচ্চতা ১.৯৫ মিটার (৬ ফুট ৫ ইঞ্চি)। দীর্ঘ শরীরের অধিকারী এই মানুষটি কিছুটা ক্রেজি হয়েই বলকে নিজের হাতে বন্দি করতে অভ্যস্ত। তাই তাঁকে বাজোপাখী বলা হয়ে থাকে।

এমিলিয়ানো মার্টিনেজ ডাক নাম কি?

এমিলিয়ানো মার্টিনেজ ফুটবল প্রেমীদের কাছে একটি পরিচিত নাম। তবে ফুটবল প্রেমীরা তাঁকে ভালোবেসে বহু নামেই ডাকেন। এর মধ্যে আমাদের দেশের মানুষ ডাকেন বাজপাখি বলে। তবে তিনি অধিক পরিচিত কি নামে বা এমিলিয়ানো মার্টিনেজ ডাক নাম কি? এই বিষয়ে একটা প্রশ্ন কিন্তু থেকেই যায়। 

তাহলে জানা যাক এমিলিয়ানো মার্টিনেজ ডাক নাম কি? আসলে তাঁর অনেক নাম থাকলেও তিনি এমিলিয়ানো মার্টিনেজ নামে সমধিক পরিচিত। তাই তাকে এই নামেই সকলে ডেকে থাকেন।

এমিলিয়ানো মার্টিনেজ কোন ক্লাব খেলে?

গোল কিপারের ভূমিকা ফুটবল খেলায় খুব গুরুত্বপূর্ণ বলেই ধরা হয়। আর মার্টিনেজের মত কেউ যদি গোল বারের সামনে দাঁড়িয়ে থাকেন প্রাচীর হয়ে তাহলে বিপক্ষ দলের জন্য গোল করা একটু কঠিন হবে এটা কে না জানেন। 

তাই তিনি কোন দলের হয়ে খেলছেন বা এমিলিয়ানো মার্টিনেজ কোন ক্লাব খেলে? এটা নিয়ে ফুটবল প্রেমীদের মনে জানার আগ্রহ থাকাটাই স্বাভাবিক। তিনি বর্তমানে ইংরেজ ক্লাব অ্যাস্টন ভিলার হয়ে খেলেন।

উপসংহারঃ এমিলিয়ানো মার্টিনেজ কোন ক্লাব খেলে?

একজন দক্ষ গোলরক্ষকের মধ্যে সবচেয়ে বেশি প্রয়োজন পাওয়ার, মুভমেন্ট, স্কিল, ব্যালেন্স, কিক, ডাইভ। বিশেষজ্ঞরা বলছেন মার্টিনেজের মধ্যে এসব গুণাবলী বিদ্যমান। আর্জেন্টিনা তাই তাকে ভরসা করতে পারে। তাকে নিয়ে আর্জেন্টিনা নতুন স্বপ্নের পথ ধরে এগুতেই পারে।  

সেই স্বপ্নের হাত ধরেই বিশ্বকাপ ছিনিয়ে আনতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন এমিলিয়ানো মার্টিনেজ।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

fasttechit নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url