সাজেক রিসোর্ট ভাড়া কত

সাজেক খুবই সৌন্দর্যময় একটি জায়গা। দেশে-বিদেশে অনেক জায়গা থেকে নিত্য-নতুন মানুষ এখানে ভ্রমণে আসেন। আমাদের সকলেরই সাজেক রিসোর্ট ভাড়া কত এই বিষয়ে জানা বিশেষ প্রয়োজন। যদি আপনি সাজেক রিসোর্ট ভাড়া কত এটা না জানেন তাহলে বেশ অনেক জায়গায় আপনি প্রচারিত হতে পারেন। এজন্যই আমাদের সকলেরই সাজেক রিসোর্ট ভাড়া কত এই বিষয়ে জেনে থাকা দরকার।

https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEi-nFyh4RR6gPRbhqpVlB1zN1YETNaXkt6-PUv5jPxkj0nrE_KTCfmcdZlcxf9xSlS0euRsWAsPi6XrUQJAOr_pIDclgm_2GA6foU4GW3TZWelaDqxPGsCnxofDuGTzG6sgku3oTsKXOv5Z-nYfh30rjMAqcdzdAdKv5yex53sSgMRNZWHrv-2WAj7TTYs/s320/%E0%A6%B8%E0%A6%BE%E0%A6%9C%E0%A7%87%E0%A6%95%20%E0%A6%B0%E0%A6%BF%E0%A6%B8%E0%A7%8B%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%9F%20%E0%A6%AD%E0%A6%BE%E0%A6%A1%E0%A6%BC%E0%A6%BE%20%E0%A6%95%E0%A6%A4.jpg

পোস্ট সূচীপত্রঃমানুষ কাজের মধ্যে থাকতে থাকতে একাকীত্ব কিংবা বোরিং লাইফ অনুভব করেন। তাই তারা এরকম দর্শনীয় জায়গায় ঘুরতে যান মনকে একদম ফ্রেশ করার জন্য। এই সাজেক ঘুরতে যাওয়ার আগে সাজেক রিসোর্ট ভাড়া কত এ সম্পর্কে আপনার খুব দৃঢ়ভাবে জানা প্রয়োজন। যদি আপনি সাজেক রিসোর্ট ভাড়া কত না জানেন তাহলে অনেক অসাধু ব্যবসায়িক আছেন যারা প্রতারক সেজে আপনাকে খুব সহজে প্রতারিত করতে পারবে। আর যদি আপনি সাজেক রিসোর্ট ভাড়া কত এ সম্পর্কে জানা থাকে তাহলে সহজেই আপনাকে কেউ প্রতারিত করতে পারবেনা।

সাজেক রিসোর্ট ভাড়া কত

সাজেক মূলত খুবই সৌন্দর্যময় একটি জায়গা। যেখানে মানুষ মনকে ফ্রেশ  করার জন্য যেয়ে থাকে। এই সাজেক দর্শনীয় জায়গায় দেশে-বিদেশে বিভিন্ন জায়গায় থেকে অনেক লোক ঘুরতে আসেন। এখানে নিত্যনতুন বিভিন্ন ধরনের লোক দেখতে পাওয়া যায়।মানুষ কাজের মধ্যে থাকতে থাকতে একাকীত্ব কিংবা বোরিং লাইফ অনুভব করেন। তাই তারা এরকম দর্শনীয় জায়গায় ঘুরতে যান মনকে একদম ফ্রেশ করার জন্য। এই সাজেক ঘুরতে যাওয়ার আগে সাজেক রিসোর্ট ভাড়া কত এ সম্পর্কে আপনার খুব দৃঢ়ভাবে জানা প্রয়োজন। যদি আপনি সাজেক রিসোর্ট ভাড়া কত না জানেন তাহলে অনেক অসাধু ব্যবসায়িক আছেন যারা প্রতারক সেজে আপনাকে খুব সহজে প্রতারিত করতে পারবে। 

আরও পড়ুনঃ পুঠিয়া রাজবাড়ির ইতিহাস

আর যদি আপনি সাজেক রিসোর্ট ভাড়া কত এ সম্পর্কে জানা থাকে তাহলে সহজেই আপনাকে কেউ প্রতারিত করতে পারবেনা। এই সাজেকে বিভিন্ন ধরনের রিসোর্ট পাওয়া যায়। এক একটি রিসোর্ট এর এক একটি নিয়ম নীতি দেখতে পাওয়া যায়। তবে বিলাসিতার জন্য অনেক নামিদামি রিসোর্ট পাওয়া যায় এই সাজেকে। সাজেক জুমঘর রিসোর্ট এর ভাড়া ৪৫০০,সাজেক সাম্পারি রিসোর্ট এর ভাড়া ৩৫০০-৪৫০০,মেঘছুট রিসোর্ট এর ভাড়া ৪৫০০ টাকা মাত্র। এছাড়াও আরো বিভিন্ন ধরনের রিসোর্ট পাওয়া যায়।

সাজেক কোথায় অবস্থিত

সাজেক খুবই সৌন্দর্যময় এবং দর্শনীয় একটি জায়গা। সাজেকে প্রত্যেক বছর দেশে বিদেশে থেকে নানান ধরনের পর্যটক ঘুরতে আসেন। আপনি কি জানেন যে, সাজেক কোথায় অবস্থিত।  বাংলাদেশের রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার অন্তর্গত সাজেক ইউনিয়নের একটি জনপ্রিয় ভ্রমণ গন্তব্য, যেখানে দেশের অনেক জায়গা থেকে প্রতিনিয়ত পর্যটকরা ঘুরতে আসতেছেন এই সাজেকে। এই সাজেক মিজোরাম সীমান্তের সর্বউত্তরে অবস্থিত যেটা রাঙ্গামাটি জেলায় মধ্যে ধরা হয়ে থাকে। 

এই সাজেকের উত্তরে অবস্থিত ভারতের ত্রিপুরা এবং এই সাজেকের দক্ষিনে অবস্থিত রাঙ্গামাটির লংগদু এবং পূর্বে ভারতের মিজোরাম অবস্থিত এবং পশ্চিমে খাগড়াছড়ির বিভিন্ন দীঘিনালা অবস্থিত রয়েছে। এই সাজেক দেখতে অনেকটা সুন্দর একটি জায়গা। দেশে-বিদেশে অনেক জায়গা থেকে নিত্য-নতুন মানুষ এখানে ভ্রমণে আসেন। আমাদের সকলেরই সাজেক রিসোর্ট ভাড়া কত এই বিষয়ে জানা বিশেষ প্রয়োজন। যদি আপনি সাজেক রিসোর্ট ভাড়া কত এটা না জানেন তাহলে বেশ অনেক জায়গায় আপনি প্রচারিত হতে পারেন। এজন্যই আমাদের সকলেরই সাজেক রিসোর্ট ভাড়া কত এই বিষয়ে জেনে থাকা দরকার।

সাজেকে কি কি পাওয়া যায়

মানুষ কাজের মধ্যে থাকতে থাকতে একাকীত্ব কিংবা বোরিং লাইফ অনুভব করেন। তাই তারা এরকম দর্শনীয় জায়গায় ঘুরতে যান মনকে একদম ফ্রেশ করার জন্য। এই সাজেক ঘুরতে যাওয়ার আগে সাজেক রিসোর্ট ভাড়া কত এ সম্পর্কে আপনার খুব দৃঢ়ভাবে জানা প্রয়োজন। যদি আপনি সাজেক রিসোর্ট ভাড়া কত না জানেন তাহলে অনেক অসাধু ব্যবসায়িক আছেন যারা প্রতারক সেজে আপনাকে খুব সহজে প্রতারিত করতে পারবে। আর যদি আপনি সাজেক রিসোর্ট ভাড়া কত এ সম্পর্কে জানা থাকে তাহলে সহজেই আপনাকে কেউ প্রতারিত করতে পারবেনা। 

আরও পড়ুনঃ নার্সিসিজম কথাটি যেখান থেকে এসেছে

আপনি কি জানেন, সাজেকে কি কি পাওয়া যায়? সাজেকে অনেক সুস্বাদু জাতীয় খাবার পাওয়া যায়। এই সাজেকে বাশের ভিতরে বিভিন্ন রকমের খাবার পাওয়া যায়। এই খাবার গুলোতে রয়েছে বিভিন্ন রকমের স্বাদে ভরপুর। সাজেকে তৈরি হয় বাঁশ দিয়ে ব্যাম্বো চিকেন নামের একটি খাবার, যে খাবার খেতে অনেক স্বাদ পাওয়া যায়। এছাড়াও তৈরি হয় ব্যাম্বো চা ও কফি,ব্যাম্বো বিরিয়ানি, ব্যাম্বো পিস ইত্যাদি। এ খাবার গুলো তৈরি হয় বাঁশ দিয়ে এবং যখন এটি কোড়ল অবস্থায় থাকে।

ঢাকা থেকে সাজেক বাস ভাড়া কতো

সাজেক খুবই সৌন্দর্যময় একটি জায়গা। দেশে-বিদেশে অনেক জায়গা থেকে নিত্য-নতুন মানুষ এখানে ভ্রমণে আসেন। আমাদের সকলেরই সাজেক রিসোর্ট ভাড়া কত এই বিষয়ে জানা বিশেষ প্রয়োজন। যদি আপনি সাজেক রিসোর্ট ভাড়া কত এটা না জানেন তাহলে বেশ অনেক জায়গায় আপনি প্রচারিত হতে পারেন। এজন্যই আমাদের সকলেরই সাজেক রিসোর্ট ভাড়া কত এই বিষয়ে জেনে থাকা দরকার। আপনি কি জানেন যে, ঢাকা থেকে সাজেক বাস ভাড়া কতো?আপনি জানলে অবাক হবেন যে, ঢাকা থেকে প্রতিদিন বেশ অনেক কয়েকটি বাস সোজা সাজেক যায়। 

আপনি যদি যেতে চান তাহলে  সোজা ঢাকা থেকে একদম সাজেক যেতে পারবেন। ঢাকা থেকে সোজা খাগড়াছড়ি নন-এসি বাস ভাড়া ৭৫০ টাকা, ঢাকা থেকে সোজা খাগড়াছড়ি সেন্টমার্টিন পরিবহন নন এসি বাস ভাড়া হলো ৮৫০ টাকা। ঢাকা থেকে সোজা খাগড়াছড়ি এসি ইকোনমি বাস ভাড়া হলো ১২০০ টাকা।ঢাকা থেকে সোজা খাগড়াছড়ি (সেন্টমার্টিন পরিবহন hyundai বিজনেস ক্লাব) বাস ভাড়া হলো ১৪০০ টাকা। এরকম প্রতিনিয়ত অনেক রকমের বাস যেয়ে থাকে সোজা সাজেক।

সাজেক উপত্যকা কোথায় অবস্থিত খাগড়াছড়ি বান্দরবান কক্সবাজার রাঙ্গামাটি

সাজেক বাংলাদেশের রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার অন্তর্গত সাজেক ইউনিয়নের একটি জনপ্রিয় ভ্রমণ গন্তব্য, যেখানে দেশের অনেক জায়গা থেকে প্রতিনিয়ত পর্যটকরা ঘুরতে আসতেছেন এই সাজেকে।এই সাজেক মিজোরাম সীমান্তের সর্বউত্তরে অবস্থিত যেটা রাঙ্গামাটি জেলায় মধ্যে ধরা হয়ে থাকে। এই সাজেকের উত্তরে অবস্থিত ভারতের ত্রিপুরা এবং এই সাজেকের দক্ষিনে অবস্থিত রাঙ্গামাটির লংগদু এবং পূর্বে ভারতের মিজোরাম অবস্থিত এবং পশ্চিমে খাগড়াছড়ির বিভিন্ন দীঘিনালা অবস্থিত রয়েছে। এই সাজেক দেখতে অনেকটা সুন্দর একটি জায়গা।

আরও পড়ুনঃ বাতিঘর কি - বাতিঘর প্রকাশনী

আপনি কি জানেন, সাজেক উপত্যকা কোথায় অবস্থিত খাগড়াছড়ি, বান্দরবান, কক্সবাজার, রাঙ্গামাটি? আমরা কমবেশি সকলেই জানি যে এই সাজেক উপত্যকা রাঙ্গামাটি জেলায় অবস্থিত। এই রাঙ্গামাটি জেলায় প্রতিবছর অনেক পর্যটক বেড়াতে যেয়ে থাকে। আমাদের সকলেরই সাজেক রিসোর্ট ভাড়া কত এই বিষয়ে জানা বিশেষ প্রয়োজন। যদি আপনি সাজেক রিসোর্ট ভাড়া কত এটা না জানেন তাহলে বেশ অনেক জায়গায় আপনি প্রচারিত হতে পারেন। এজন্যই আমাদের সকলেরই সাজেক রিসোর্ট ভাড়া কত এই বিষয়ে জেনে থাকা দরকার।

সাজেক ভ্যালির দর্শনীয় স্থান

দেশের অনেক জায়গা থেকে প্রতিনিয়ত পর্যটকরা ঘুরতে আসতেছেন এই সাজেকে।এই সাজেক মিজোরাম সীমান্তের সর্বউত্তরে অবস্থিত যেটা রাঙ্গামাটি জেলায় মধ্যে ধরা হয়ে থাকে।আপনি কি জানেন যে, সাজেক ভ্যালির দর্শনীয় স্থান কোথায়? সাজেক ভ্যালির দর্শনীয় স্থান হিসেবে বেশ কয়েকটি স্থান দেখা যায়। রাঙ্গামাটি জেলার সর্ব উত্তরের দিকে রয়েছে মিজোরাম সীমান্ত। সাজেক আমাদের বাংলাদেশের সবচেয়ে বড় ইউনিয়ন, যার আয়তন ৭০২ বর্গমাইল। এই সাজেকের উত্তরে রয়েছে ভারতের ত্রিপুরা এবং এই সাজেকের দক্ষিণে রয়েছে রাঙ্গামাটির লংগদু। এই সাজেকের পূর্বে রয়েছে ভারতের মিজোরাম এবং এই সাজেকের পশ্চিমে রয়েছে খাগড়াছড়ির দীঘিনালা। এটি রাঙ্গামাটি জেলায় অবস্থিত হলেও এর যাতায়া তাহলে খাগড়াছড়ি এর দীঘিনালা দিয়ে। 

খাগড়াছড়ি সদর থেকে সাজেকের দূরত্ব ৭০ কিলোমিটার এবং দীঘিনালা থেকে ৪৯ কিলোমিটার এবং বাঘাইহাট থেকে ৩৪ কিলোমিটার। এসব জায়গা গুলো দেখার চাইতে উপলব্ধি করা অনেক ভালো। মানুষ কাজের মধ্যে থাকতে থাকতে একাকীত্ব কিংবা বোরিং লাইফ অনুভব করেন। তাই তারা এরকম দর্শনীয় জায়গায় ঘুরতে যান মনকে একদম ফ্রেশ করার জন্য। এই সাজেক ঘুরতে যাওয়ার আগে সাজেক রিসোর্ট ভাড়া কত এ সম্পর্কে আপনার খুব দৃঢ়ভাবে জানা প্রয়োজন। যদি আপনি সাজেক রিসোর্ট ভাড়া কত না জানেন তাহলে অনেক অসাধু ব্যবসায়িক আছেন যারা প্রতারক সেজে আপনাকে খুব সহজে প্রতারিত করতে পারবে। আর যদি আপনি সাজেক রিসোর্ট ভাড়া কত এ সম্পর্কে জানা থাকে তাহলে সহজেই আপনাকে কেউ প্রতারিত করতে পারবেনা।

আমাদের শেষ কথা

মানুষ কাজের মধ্যে থাকতে থাকতে একাকীত্ব কিংবা বোরিং লাইফ অনুভব করেন। তাই তারা এরকম দর্শনীয় জায়গায় ঘুরতে যান মনকে একদম ফ্রেশ করার জন্য।ধরতে গেলে অথবা বলতে গেলে মন ভালো রাখার জন্য এই সাজেক জায়গাটি অনেক ভালো একটি স্থান। সাজেকে অনেক সুস্বাদু জাতীয় খাবার পাওয়া যায়। এই সাজেকে বাশের ভিতরে বিভিন্ন রকমের খাবার পাওয়া যায়। এই খাবার গুলোতে রয়েছে বিভিন্ন রকমের স্বাদে ভরপুর। সাজেকে তৈরি হয় বাঁশ দিয়ে ব্যাম্বো চিকেন নামের একটি খাবার, যে খাবার খেতে অনেক স্বাদ পাওয়া যায়। 

এছাড়াও তৈরি হয় ব্যাম্বো চা ও কফি,ব্যাম্বো বিরিয়ানি, ব্যাম্বো পিস ইত্যাদি।সাজেক ঘুরতে যাওয়ার আগে সাজেক রিসোর্ট ভাড়া কত এ সম্পর্কে আপনার খুব দৃঢ়ভাবে জানা প্রয়োজন। যদি আপনি সাজেক রিসোর্ট ভাড়া কত না জানেন তাহলে অনেক অসাধু ব্যবসায়িক আছেন যারা প্রতারক সেজে আপনাকে খুব সহজে প্রতারিত করতে পারবে। আর যদি আপনি সাজেক রিসোর্ট ভাড়া কত এ সম্পর্কে জানা থাকে তাহলে সহজেই আপনাকে কেউ প্রতারিত করতে পারবেনা। 


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

fasttechit নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url