সেরা মিউজিক ভিডিও সফটওয়্যার

২০২৩ সালে এসে আমরা বিভিন্ন মিউজিক সফটওয়্যার এর সাথে যুক্ত হচ্ছি। কারণ আমাদের চিন্তাধারা আগের চেয়ে আরো উন্নত হচ্ছে। তাই আজকের আর্টিকেলটি হল সেরা মিউজিক ভিডিও সফটওয়্যার সম্পর্কে। 
https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEh7GJAb-7XNFJt9hsbgRf0us5NNmG54UXip9JTCCSIBqP5UAjYlSgzHhrPuNdtacbniK-Dt1B18L-iEBjDUMTjkyVRO8g05woBTDdJmmNIideK81wrbfe7TaZuKdo8DcK-o0wgBj5RYEl6J_tvb_1OtbZeuTRr3kfz3SH8eaUjidftN_j32bQSHNDvjUKM/s320/%E0%A6%B8%E0%A7%87%E0%A6%B0%E0%A6%BE%20%E0%A6%AE%E0%A6%BF%E0%A6%89%E0%A6%9C%E0%A6%BF%E0%A6%95%20%E0%A6%AD%E0%A6%BF%E0%A6%A1%E0%A6%BF%E0%A6%93%20%E0%A6%B8%E0%A6%AB%E0%A6%9F%E0%A6%93%E0%A6%AF%E0%A6%BC%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%B0.jpg

পোষ্ট সূচিপত্রঃআপনারা যারা সেরা ভিডিও সফটওয়্যার সম্পর্কে এখনো জানেন না তারা আজকে আমাদের এই আর্টিকেলের মাধ্যমে জেনে নিতে পারেন। তাহলে চলুন সেরা মিউজিক ভিডিও সফটওয়্যার সম্পর্কে যাবতীয় তথ্যের বিস্তারিত বর্ণনা।

মিউজিক ভিডিও কি

মিউজিক ভিডিও কি চলুন তাহলে জেনে নেওয়া যাক। মিউজিক ভিডিও আমাদের মাঝে আলাদা একটি সেক্টর হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। মিউজিক ভিডিও হলো এমন একটি ভিডিও যা একটি গান বা একটি অ্যালবামকে চিত্রের সাথে একীভূত করে যা প্রচারমূলক বা সঙ্গীতের শৈল্পিক উদ্দেশ্যে তৈরি করা হয় । এখন দেশে বিদেশে মিউজিক ভিডিওর প্রচার অনেকটাই বেড়ে গেছে। 


একটি মিউজিক ভিডিও, কখনও কখনও MV বা M/V সংক্ষেপে বলা হয় । বর্তমানে দেশে বিদেশে বিভিন্ন জায়গায় মিউজিক ভিডিও বানানো হচ্ছে । আমরা আজকে মিউজিক ভিডিও নিয়ে বিস্তারিত আলোচনা করব ।

কিভাবে মিউজিক ভিডিও বানাবেন

কিভাবে মিউজিক ভিডিও বানাবেন সে সম্পর্কে বিস্তারিত জানানো হলো বিভিন্ন সফটওয়্যার এর মাধ্যমে মিউজিক ভিডিও বানানো সম্ভব। আজকে আমরা তার মধ্যে ১৫ টি সেরা মিউজিক ভিডিও সফটওয়্যার নিয়ে আলোচনা করব। এর মধ্যে যেকোন একটি সফটওয়্যার দিয়ে আপনি অনেক সহজেই মিউজিক ভিডিও বানাতে পারবেন। 

মিউজিক ভিডিও বানানোর জন্য অনেকগুলো ধাপ অনুসরণ করতে হয়। সেই ধাপ সম্পর্কে নিচে হালকা করে বিস্তারিত করা হলো।

  1. সুন্দর করে ভিডিও করা খোলো মিউজিক ভিডিও বানানোর প্রথম শর্ত । ভিডিওর কনসেপ্ট সুন্দর না হলে একটি আদর্শ মিউজিক ভিডিও বানানো সম্ভব নয়। প্রথমে ভিডিও কনসেপ্ট সুন্দর করে সাজাতে হবে তারপরে মিউজিক ভিডিও রূপ দেওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।
  2. নির্দিষ্ট অ্যাপের মাধ্যমে facebook বা youtube এ মিউজিক ভিডিও বানানোর সময় যে ছবি বা ভিডিও দিয়ে মিউজিক ভিডিও বানানো হবে তা ইনপুট করতে হবে।
  3. ভিডিওর কোন অংশ cut করার জন্য সফটওয়্যার এর Trim বা Cut অপশন ব্যবহার করে ইচ্ছেমত ভিডিও কাট করা সম্ভব।
  4. ভিডিওতে গান এড করার জন্য মিউজিক ভিডিও অপশনে গান এড করতে পারা যাবে। ভিডিওটি আকর্ষণীয় করতে অবশ্যই আকর্ষণীয় গান সিলেক্ট করতে হবে।
এরই মধ্যে কিভাবে মিউজিক্যাল ভিডিও বানাবো সে সম্পর্কে জানলাম।

মিউজিক ভিডিও বানানোর ১৫ টি সেরা সফটওয়্যার

মিউজিক ভিডিও বানানোর ১৫ টি সেরা সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো। মিউজিক ভিডিও বানানোর সফটওয়্যার কোনটি মিউজিক ভিডিও আকর্ষণীয়ভাবে তৈরি করার জন্য বিভিন্ন সফটওয়্যার এর প্রয়োজন । সেরা মিউজিক ভিডিও সফটওয়্যার গুলো অনেক আধুনিক ভাবে তৈরি করা হয়েছে। 

আমরা এ সফটওয়্যার সমূহ গুগল প্লে বা গুগল ক্রোম থেকে পেয়ে যাব ।চলুন তাহলে আমরা ১৫ টি সেরা মিউজিক ভিডিও বানানোর জন্য সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত আলোচনা করে আসি।

  1. Capcut: মিউজিক ভিডিও বানানোর সবথেকে সহজ ও প্রথম সারির অ্যাপ হল Capcut । এইটার মাধ্যমে খুব সহজেই মিউজিক ভিডিও বানানো যাবে । অনেক প্রফেশনাল লোকরাও ক্যাপক্যাট ইউজ করে থাকে। এটা আধুনিক যুগে অনেক জনপ্রিয়।
  2. VivaVideo: এটির মাধ্যমে স্পেশাল ফিল্টার অ্যানিমেশন ও অন্যান্য ফিচার ব্যবহার করে আকর্ষণীয় মিউজিক ভিডিও বানানো যায়। এই অ্যাপটি আপনারা google play থেকে অনায়াসে ডাউনলোড করতে পারবেন।
  3. Pixgram: এই অ্যাপটিও ভিডিও এডিটিং এর জন্য অনেক জনপ্রিয়। এই অ্যাপসের আই ও এস এবং এন্ড্রয়েড ভার্সন গুগল প্লে থেকে ডাউনলোড করে নেওয়া যাবে। এর ভিডিও এডিটিং এর জন্য এর পিকচার গুলো এতটাই সহজে আপনি ফ্রি ভার্সনে ট্রাই করে দেখতে পারবেন।
  4. Video Editing: এটি অনেকটা টিকটক এর মতই। টিকটকের মতোই ভিডিও এডিটিং করে আপনি মিউজিক ভিডিও তৈরি করতে পারবেন।
  5. Video Maker: এটি একটি ইন্ডিয়ান সফটওয়্যার ।এটি আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতে অনেক জনপ্রিয় ।এখানে নিত্য নতুন অনেক ফিচার রয়েছে , যা আমাদের মিউজিক ভিডিও বানাতে অনেক কাজে লাগে ।আপনি এটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারবেন।
  6. Youcut: যেকোনো ধরনের মিউজিক ভিডিও বা ভিডিও এডিটিং আপনি এই সফটওয়্যার এর মাধ্যমে তৈরি করতে পারবেন। আপনি এর এড্রয়েড ভার্সন খুব সহজে ব্যবহার করতে পারবেন। আপনি এটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারবেন।
  7. Kinemaster: কাইনমাস্টার হলো মোবাইল দিয়ে মিউজিক ভিডিও এডিটিং বা ভিডিও তৈরি করার অন্যতম জনপ্রিয় একটি সফটওয়্যার । এখানে ২৫০০ এর বেশি ট্রান্সমিশন ভিডিও এবং ইমেজ ফ্রিতে পাওয়া যায়। আপনি চাইলে অ্যাপ্লিকেশন টি ব্যবহার করে ছবি সংযুক্ত করে আকর্ষণীয় মিউজিক ভিডিও বানাতে পারবেন। এবং পরবর্তীতে তা facebook ,youtube বা ইনস্টাগ্রাম এ আপলোড করতে পারবেন।
  8. InShot: Inshot এর প্রিমিয়াম ভার্সনটি প্রফেশনাল ভাবে ভিডিও এডিটিং করে মিউজিক ভিডিও বানানোর জন্য বেশ জনপ্রিয়। মিউজিক ভিডিও বানানোর জন্য সফটওয়্যারটি বেশ সহজ। আর এখানে বিভিন্ন ধরনের ফিচার ও সংযুক্ত করা যায়।
  9. Filmora: এর মাধ্যমে কোন ওয়াটার মার্ক ছাড়াই একদম প্রফেশনাল ভাবে মিউজিক ভিডিও বানানো যায়। আর যদি আপনি কোন ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করতে যান তাহলে অবশ্যই এই অ্যাপটি ব্যবহার করতে পারবেন। আপনি এই অ্যাপটি গুগল প্লে থেকে ডাউনলোড করে নিতে পারবেন।
  10. GoPro Quik: বর্তমানে এই অ্যাপটি অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। প্রিমিয়াম ভিডিও বানানোর জন্য অ্যাপটি অনেক জনপ্রিয়। আপনি এই অ্যাপটি গুগল প্লে থেকে ডাউনলোড করে নিতে পারবেন। এরই মাধ্যমে মিউজিকাল ভিডিও বানানোর ১৫ টি সেরা সফটওয়্যার সম্পর্কে জানলাম।

২০২৩ সালে মিউজিক ভিডিও বানানোর সেরা সফটওয়্যার

২০২৩ সালের মিউজিক ভিডিও বানানোর সেরা সফটওয়্যার। মিউজিক ভিডিও বানানোর ১৫ টি সেরা সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো। ইতোমধ্যে আমরা ১৫ টি সেরা সফটওয়্যার এর মধ্যে দশটি সেরা সফটওয়্যার এর নাম এবং তার সম্পর্কে বিস্তারিত আলোচনা করে ফেলেছি । এতক্ষণ হয়ত আপনারা বুঝতে পেরেছেন যে। 


মিউজিক ভিডিও বানানোর জন্য আপনাদের কোন সফটওয়্যারটি প্রয়োজন। প্রফেশনাল মিউজিক ভিডিও কিভাবে তৈরি করতে হয় তা আপনারা youtube এ টিউটোরিয়াল দেখলেই বুঝে যাবেন। চলুন আমরা এখন কয়েকটা মিউজিক ভিডিও বানানোর অ্যাপস এর নাম সম্পর্কে জেনে আসি যা আপনারা গুগল প্লে থেকে ডাউনলোড করে নিতে পারবেন।
  • Splice - Video Editor & Maker
  • Power Director - Video Editor
  • VITA - Video Editor & Maker
  • GoCut - Effect Video Editor
  • Videoleap
  • Picsart
  • Lightroom
  • Node Video
  • Alight Motion
  • VSCO - Photo & Video Editor
এরই মাধ্যমে ২০২৩ সালের মিউজিক ভিডিও বানানোর সেরা সফটওয়্যার সম্পর্কে জানলাম।

আমাদের শেষ কথা

ইতিমধ্যে আমরা সেরা মিউজিক ভিডিও সফটওয়্যার সম্পর্কে জানলাম। আশা করি এই তথ্যগুলো পেয়ে আপনাদের উপকার হবে। এমনই কিছু নতুন নতুন তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইটটি ফলো করে রাখুন আমাদের আর্টিকেলটি পড়ুন। আজকের মত এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো টপিক নিয়ে ।এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

fasttechit নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url