বাংলাদেশের সেরা ১০ টি ব্যাংক

বাংলাদেশের টাকা কোথায় তৈরি হয়আপনি কি বাংলাদেশের সেরা ১০ টি ব্যাংক সম্পর্কে বিস্তারিত জানতে চান? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। কারণ ব্যাংকে আবার টাকা রাখে টাকা নিরাপদ রাখার জন্য। তাই অবশ্যই আমাদের বুঝিয়ে শুনি বাংলাদেশের সেরা ১০ টি ব্যাংক সম্পর্কে জানতে হবে।
https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEgnb0E_qxqGBXq_62gGO9CQ2ZvccKtT_vU2hdBCdwluG8eHUk9wR8BwLeSZP_ib4wdhFQXb3Vdi0ZfcxEqufE25-JW6eOF0Sr-B_2lueUXWU2CheMazGrTNESWpv_gldMwYM_RjBhev0lNbxrouPdZ6rjD3x7jMYzR_Gjd-IneymYH89uldQk56Fwsit9c/s320/%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%82%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%A6%E0%A7%87%E0%A6%B6%E0%A7%87%E0%A6%B0%20%E0%A6%B8%E0%A7%87%E0%A6%B0%E0%A6%BE%20%E0%A7%A7%E0%A7%A6%20%E0%A6%9F%E0%A6%BF%20%E0%A6%AC%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%82%E0%A6%95.jpg

পোষ্ট সূচিপত্রঃকোন ব্যাংক বেশি ভালো কোন ব্যাংক বেশি লাভজনক, কোন ব্যাংকে টাকা রাখলে সুবিধা। সেই সব বিস্তারিত আপনাদের এই আর্টিকেল এর মাধ্যমে আজকে জানাবো।

বাংলাদেশের সবচেয়ে ভালো ব্যাংক

বাংলাদেশের সবচেয়ে ভালো ব্যাংক গুলো কোনগুলো সে সম্পর্কে ব্যাখ্যা করা হলো। বাংলাদেশ এ বিভিন্ন রকম ব্যাংক রয়েছে তার মধ্যে অন্যতম ব্যাংক খুব কম। ব্যাংক আবার দুই ধরনের। একটা বেসরকারি অন্যটা সরকারি। বাংলাদেশের সবচেয়ে ভালো ব্যাংক হিসেবে মানুষ প্রধানত সরকারি ব্যাংক সমুহ এর প্রতি বেশি বিশ্বাস করে, আস্থা বেশি রাখে। 


কারন ব্যাংক এ মানুষ তাদের সম্পদ সমুহ রাখে। যার কারনে তারা সবথেকে ভালো ব্যাংক সমুহকেই বেছে নিয়ে থাকে। বাংলাদেশে বিভিন্ন অনেক সরকারী বেসরকারি ব্যাংক রয়েছে তার মধ্যে ভালো ব্যাংক গুলোর নাম নিচে তালিকা আকারে লিখা হলো:
  1. ডাচ্-বাংলা ব্যাংক
  2. সোনালি ব্যাংক
  3. রুপালি ব্যাংক
  4. ইসলামি ব্যাংক
  5. অগ্রণী ব্যাংক
  6. ব্রাক ব্যাংক
  7. পূর্বালি ব্যাংক

টাকা জমানোর জন্য কোন ব্যাংক ভালো

টাকা জমানোর জন্য কোন ব্যাংক ভালো সম্পর্কে বিস্তারিত জানানো হলো। নিজের অর্থ ব্যাংকে রাখার কথা ভাবলে আমাদের মনে প্রশ্ন আসতে পারে কোন ব্যাংক সবচেয়ে ভালো। কোন ব্যাংকে টাকা নিরাপদে থাকবে। কোন ব্যাংক টাকা জমানোর জন্য ভালো সে সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

আমাদের বাংলাদেশে সরকারি বেসরকারি অনেক ব্যাংক রয়েছে তার মধ্যে কিছু ব্যাংকে রা বেশি বিশ্বাস করি। ব্যাংকে মানুষ তার জীবনের অর্জিত অর্থ সঞ্চয় করে রাখে। কারণ সেই অর্থ থেকে মানুষ মুনাফা ও লাভ পেয়ে থাকে। ব্যাংকে বিশ্বাস করার জন্য ব্যাংকের নামে কোনো মামলা আছে কিনা অথবা কর্মকর্তারা কেমন অথবা ক্লেম আছে কিনা এসব বিষয় জেনে নিতে হবে।

ব্যাংকে কেমন প্রফিট হারে টাকা দেই, টাকাটা কিভাবে হাতে পাবেন সবকিছু জানতে হবে তারপর ব্যাংকে টাকা রাখতে হবে। বাংলাদেশের সেরা ১০ টি ব্যাংক এখন জনপ্রিয় তার মধ্যে রয়েছে ইসলামী ব্যাংক লিমিটেড, রূপালী ব্যাংক, সোনালী ব্যাংক, জনতা ব্যাংক, ব্রাক ব্যাংক, ডাচ-বাংলা ব্যাংক, পূর্বালী ব্যাংক, অগ্রণী ব্যাংক ইত্যাদি ব্যাংক টাকা জমানোর জন্য ভালো।

কারণ এরা গ্রাহকদের অর্থ সঠিক ভাবে দিয়ে থাকে। এদের নামে এখন পর্যন্ত কোনো রিপোর্ট পাওয়া যায়নি। এসকল কারণে সাধারণ মানুষ বেশি বিশ্বাস করে এসকল ব্যাংককে।

বাংলাদেশের সবচেয়ে বড় ব্যাংক কোনটি

বাংলাদেশে সবচেয়ে বড় ব্যাংক কোনটি সে সম্পর্কে এখন আমরা জানবো। বাংলাদেশে সবচেয়ে বড় ব্যাংক কোনটি এই বিষয়ে অনেকের অনেক রকম ধারণা রয়েছে। ব্যাংকের মধ্যে সবচেয়ে বেশি লেনদেন হয় সরকারি ব্যাংক গুলোতে। এক্ষেত্রে সোনালী ব্যাংক হলো সবচেয়ে বড় সরকারি ব্যাংক। এখানে গ্রাহকও সবেচেয়ে বেশি আবার লেনদেন হয় সবচেয়ে বেশি।


বাংলাদেশের সেরা ১০ টি ব্যাংক এর মধ্যে গ্রাহকরা সবচেয়ে বেশি ভরসা করে সোনালী ব্যাংক। অন্যদিকে বেসরকারি পর্যায়ে সবচেয়ে বড় ব্যাংক হলো ইসলামী ব্যাংক লিমটেড। এই সব ব্যাংকে ইসলামী হিসেবে টাকা রাখা হয় তাই বেশিরভাগ মানুষ এই ব্যাংকে টাকা রাখে যারা সুদ পছন্দ করে না। এরপর আরো অনেক ব্যাংক রয়েছে। 

বাংলাদেশে সবচেয়ে বড় ব্যাংক কোনটি বলতে গেলে যেমন রূপালী ব্যাংক, জনতা ব্যাংক, ব্রাক ব্যাংক লিমটেড ইত্যাদি ব্যাংকে সাধারণ পর্যায়ে লেনদেন করা হয়।এসকল ব্যাংক অনেক জনপ্রিয়তা বিশ্বাস অর্জন করেছে সাধারণ মানুষের মনে। ব্যাংকে টাকা রাখা হয় মুনাফা ও

নিরাপদ জায়গায় টাকাটা রাখার জন্য তাই সবার আগে দেখতে হবে ব্যাংকের রেপুটেশন যে সেখানে টাকা রাখলে কতটা নিরাপদ থাকবে তাদের অর্থ।

বাংলাদেশের সবচেয়ে নিরাপদ ব্যাংক

বাংলাদেশের সবচেয়ে নিরাপদ ব্যাংক সম্পর্কে বিস্তারিত জানানো হলো। কোন ব্যাংক আমাদের জন্য সবচেয়ে নিরাপদ সেটি আজকে জানবো। সঠিক সময় এ টাকা ফেরত ,কোন ব্যাংক এ টাকা রাখলে নিরাপদ সেগুলো জানবো আজকে। অনেকে সুদমুক্ত নিরাপদ ব্যাংকের খোঁজ করেন। 

তারা সুদ গ্রহণ করতে চায় না। কয়েক বছর আগে পদ্মা ব্যাংক গ্রাহকের টাকা লুট করে পাকিয়ে যায়। বাংলাদেশের সেরা ১০ টি ব্যাংক এর মধ্যে সকলের সুবিধার্তে নিরাপদ ব্যাংকের তালিকা প্রদান করা হলো।
  • ইসলামী ব্যাংক
  • ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড
  • ব্র্যাক ব্যাংক
  • ডাচ বাংলা ব্যাংক
  • এশিয়া ব্যাংক
  • ন্যাশনাল ব্যাংক
  • এশিয়া ব্যাংক
  • অগ্রণী ব্যাংক

বাংলাদেশ সেরা ১০ টি ব্যাংক

বাংলাদেশ সেরা ১০ টি ব্যাংক কোনগুলি সে সম্পর্কে বিস্তারিত ব্যাখ্যা দেয়া হল-

ইসলামী ব্যাংকঃ বর্তমানে বাংলাদেশের সবচেয়ে বিশস্ত ব্যাংক হচ্ছে ইসলামী ব্যাংক। এই ব্যাংক যেমন বিশস্ত তেমন জনপ্রিয়। এই ব্যাংক ইসলামিক উপায় এ লেনদেন কার্যক্রম পরিচালনা করে তাই আস্থার শীর্ষে ইসলামী ব্যাংক।

সোনালী ব্যাংকঃ এই ব্যাংক টি সরকারি ব্যাংক। এইখানে সরকারি বেসরকারি উভয় কার্যক্রম পরিচালিত হয়। লোন এ সুদের হার কম তাই এটি বাংলাদেশ এর জনগণের কাজে জনপ্রিয় ব্যাংক।

অগ্রণী ব্যাংকঃ এই ব্যাংকের কোনো খারাপ রিপোর্ট নাই। কর্মজীবীদের বেতনের টাকা সঠিক ভাবে প্রদান করে।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকঃ যারা সুদ নিয়ে চিন্তিত ,সুদ খেতে চায় না তাদের জন্য বিশ্বস্ত ব্যাংক এটি।

এছাড়াও পূবালী ব্যাংক, জনতা ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক, এশিয়া ব্যাংক, ব্র্যাক ব্যাংক এই ব্যাংক গুলার নামে খারাপ রিপোর্ট নাই। এবং এরা গ্রাহক এর আস্থা শতভাগ অর্জন করায় এগুলো বাংলাদেশের সেরা ১০ টি ব্যাংকের মধ্যে পরে।

বাংলাদেশের সবচেয়ে বড় বেসরকারি ব্যাংক কোনটি

বাংলাদেশের সবচেয়ে বড় বেসরকারি ব্যাংক কোনটি আসুন সে সম্পর্কে কিছু তথ্য জেনে নেওয়া যাক।ইসলামী ব্যাংক হচ্ছে বাংলাদেশ এর সবচেয়ে বোরো বেসরকারি ব্যাংক। ইসলামী শরীয়া মোতাবেক পরিচালিত দক্ষিণ এশিয়া এ সর্ববৃহৎ ব্যাংক হচ্ছে ইসলামী ব্যাংক।


১৯৮৩ সালে ব্যাংকটি প্রতিষ্টিত হয়। ৬৩.০৯ বিদেশি এবং ৩৬.৯১ দেশি শেয়ার হোল্ডার রয়েছে এই ব্যাংকে। এই ব্যাংকে সুদের হার অনেক কম। বাংলাদেশের সবচেয়ে বড় বেসরকারি ব্যাংক কোনটি সে সম্পর্কে রীতি মধ্যে জানলাম তবে এই ব্যাংকের তালিকা ভুক্ত অনুমোদিত মূলধন ২০,০০০ মিলিয়ন টাকা প্রায় যার মধ্যে ১৬,৬৩৬ মিলিয়ন টাকা পরিশোধিত হয়েছে।

আমাদের শেষ কথা

ইতিমধ্যে আমরা বাংলাদেশের সেরা ১০ টি ব্যাংক সম্পর্কে বিস্তারিত জানলাম। আশা করি এই আর্টিকেলটি সম্পন্ন পরে আপনারা বাংলাদেশের সেরা ১০ টি ব্যাংক সম্পর্কে জানতে পেরেছেন। টাকা আমরা সকলেই উপার্জন করি তাই অবশ্যই সেটি নিরাপদ রাখার চিন্তাভাবনা ও দায়-দায়িত্ব আমাদের। 

তাই অবশ্যই একটি নিরাপদ ব্যাংকে রাখার চেষ্টা করতে হবে যাতে প্রতারকদের হাতে না পড়ে। আমাদের এই পোস্টগুলি আপনাদের বন্ধু-বান্ধবের সাথে শেয়ার করুন ও আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। যদি আপনাদের কোন প্রশ্ন থাকে তাহলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

fasttechit নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url