ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম

বর্তমান বাংলাদেশে প্রায়ই অধিকাংশ মানুষই ফেসবুক ব্যবহার করে থাকেন। বর্তমান সময়ে এটি সবার জন্যই প্রয়োজন একটি মিডিয়া। এখানে চ্যাটিং, অডিও কল,ভিডিও কল তারপরে আরো বিভিন্ন ধরনের যোগাযোগ করা যায়। ভিডিও দেখা যায়,দূর দূরান্তের মানুষের সাথে কথা বলা যায়, দেখা যায়, এক দেশ থেকে অন্য দেশের খবরাখবর পাওয়া যায়, অন্য দেশের লোকের সাথে কথাও বলা যায়। কিন্তু আমাদের মধ্যে অনেকেই ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম সর্ম্পকে জানেন না। 

https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEhqG1Eq2FhdF4o06tjOi7-S7cid-UYJH05HMGu0hDayk_PHBepddS1iqRDAdq5Y8mRIMFaJlVoC6zd0vXFtM6RHI43h7YWtgDj9Je1rlPKbTbDHBcA3JoWxzw5LPMYYJ23-b_sxhlYsTN-wMCyv78HeuHXXa24omBUphoZmcmU8Nn-hgUSlBHJS1bXgtLM/s320/%E0%A6%AB%E0%A7%87%E0%A6%B8%E0%A6%AC%E0%A7%81%E0%A6%95%20%E0%A6%AA%E0%A7%87%E0%A6%9C%20%E0%A6%AC%E0%A7%81%E0%A6%B8%E0%A7%8D%E0%A6%9F%20%E0%A6%95%E0%A6%B0%E0%A6%BE%E0%A6%B0%20%E0%A6%A8%E0%A6%BF%E0%A7%9F%E0%A6%AE.jpg

পোষ্ট সূচিপত্রঃআজকে আমরা সেটি নিয়েই বিস্তারিত আলোচনা করব। আজকে আমরা ফেসবুক পেজ বুস্ট করার জন্য ১০টি নিয়ম নিয়ে আলোচনা করব। আপনাদের সুবিধার জন্য ফেসবুক পেজ বুস্ট করার ১০টি নিয়ম ধাপে ধাপে আলোচনা করা হল। যাতে আপনারা সহজেই বুঝতে পারেন। তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক ফেসবুক পেজ বুস্ট করার দশটি নিয়মের আলোচনা।

পেজ বুস্ট করার জন্য কত খরচ হয়

ফেসবুক পেজ বুস্ট করার জন্য কত টাকা খরচ হয়, আমার জানা মতে বুস্ট পোস্ট হলো পুরোনো পোস্টের কিংবা নতুন কোনো পোস্টের লেখাগুলো অনেক বেশি মানুষের কাছে পৌঁছে দেয়ার একটি কৌশল। 

এটা অনেকটা বিজ্ঞাপনের মতো, কারণ বিজ্ঞাপন যেমন পণ্য সম্পর্কে অনেক বেশি মানুষকে জানানোর মাধ্যমে পণ্যের চাহিদা বৃদ্ধি করে ঠিক তেমন পোস্টের বুস্টিং ও পোস্টের রিচ বাড়ায়। ৫০০ ডলার চার দিনের জন্য বুস্ট করলে ৩০ হাজার ক্লিক আসে। আবার ওই একই পরিমাণ ডলার আট দিনের জন্য পোস্ট করলে ত্রিশ হাজারের কাছাকাছি ক্লিক আসবে। 

বুস্ট করার সম্পূর্ণ নির্ভর আপনার উপর আপনার ডলারে হিসাব যতটুকু পড়বে আপনার ক্লিক ততটুকুই বাড়বে। অনেক সময় পেজ বুস্ট করার অনেক অফার থাকে আপনি যদি সেগুলো উপভোগ করেন তাহলে আপনার ডলারের পরিমাণ কিছুটা কমতে পারে। তাহলে এই আর্টিকেলের মাধ্যমে আমরা পেজ বুস্ট করার জন্য কত খরচ হয় সে সম্পর্কে জানলাম।

ফেসবুক পেজ বুস্ট করলে কি হয়

ফেসবুক পেজ বুস্ট করলে কি হয় তা সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। ফেসবুক পেজ বুস্ট করার মাধ্যমে অপরিচিত পরিচিত সবাই ফেসবুকে পেজটি দেখতে পাই। ফেসবুক হচ্ছে পুরো পৃথিবীর একটি যোগাযোগ মাধ্যম। প্রতিদিনই প্রায় অধিকাংশ মানুষই ফেসবুক পেজ খুলে থাকে। 

এর মাধ্যমে ফেসবুকে অনেকগুলো পেজ জমা হয় । এই জন্য মানুষ অনেকের পেজ খুঁজে পায় না। আপনি যদি ফেসবুক পেজ খুলতে চান কিন্তু আপনার পেজ তো সবাই দেখতে পাবে না এই কারণে আপনাকে ফেসবুক পেজটি বুস্ট করতে হবে। বুস্ট করার মাধ্যমে আপনার পেজটি অপরিচিত পরিচিত সবাই দেখতে পাবে। 

আপনার ফ্রেন্ডলিস্টে থাকা ফ্রেন্ডরাও দেখতে পাবে আবার যারা আপনার ফ্রেন্ড লিস্টে নেই তারাও দেখতে পাবে।  এটাই facebook পেজ বুস্ট করার একটি গুরুত্বপূর্ণ দিক ।এজন্য অনেকে ফেসবুক পেজ পোস্ট করে থাকে যেন তাদের পেজটি সবার চোখে পড়ে। তাহলে আমরা ফেসবুক পেজ বুস্ট করলে কি হয় সে সম্পর্কে জানলাম।

ফেসবুক পেজ পোস্ট করার ১০ টি  নিয়ম

ফেসবুক পেজ বুস্ট করার ১০টি নিয়ম ও ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম সম্পর্কে তথ্য আলোচনা করব।

ফেসবুক পেজ বুস্ট করার জন্য অনেকগুলো নিয়ম রয়েছে। এটা করার অনেকগুলো ধাপ রয়েছে। কিন্তু আমাদের মধ্যে অনেকে আছে যারা এই ধাপগুলো সমূহ জানে না ,বা জানতে ইচ্ছুক কিন্তু অনেক জায়গায় খুঁজে পাই না। 

আমরা তাদের জন্যই এই আর্টিকেলটি তৈরি করেছি যেন তারা বুঝতে পারে কিভাবে ফেসবুক পেজ বুস্ট করা যায় । চলুন তাহলে দেরি না করে শুরু করা যাক ফেসবুক বুস্ট করার দশটি নিয়ম সম্পর্কে। নিচে পয়েন্ট আকারে ফেসবুক পেজ বুস্ট করার দশটি নিয়ম লিখা হলো:

  1. ফেসবুক পেজটি টাকা দিয়ে প্রচার করা।
  2. জনপ্রিয় বিষয় সমূহ নিয়ে ভিডিও বানানো এবং পোস্ট করা।
  3. অন্যান্য সোশ্যাল মিডিয়াতে পেজ প্রমোট করতে হবে।
  4. অন্য গ্রুপে পেজ বেশি বেশি শেয়ার করতে হবে।
  5. নিয়মিত পোস্ট করতে হবে।
  6. সঠিক কনটেন্ট পোস্ট করতে হবে।
  7. আলাদা আলাদা কনটেন্ট পোস্ট করতে হবে।
  8. আপনার চেনা পরিচিত লোকদের বলতে হবে এবং বন্ধুদেরও বলতে হবে।
  9. নিজের ফেসবুক পেজের সম্পূর্ণ সেটিং করতে হবে।
  10. Hashtag(#) এর ব্যবহার করতে হবে

ফেসবুকে পোস্ট করার জন্য সর্বনিম্ন কত টাকা

ফেসবুক পেজ বুস্ট করার জন্য সর্বনিম্ন কত টাকা খরচ হবে ও ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম  সম্পর্কে তথ্য আলোচনা করব। বর্তমান যুগে প্রায় অধিকাংশ মানুষের সোশ্যাল মিডিয়ায় বিজনেস করে থাকে। অনেকে ফেসবুক পেজ এর মাধ্যমে বিজনেস করে। 

ফেসবুক পেজের মাধ্যমে বিজনেস করার জন্য অনেকেরই ফেসবুক পেজ বুস্ট করার প্রয়োজন হয়। কিন্তু ফেসবুক পেজ বুস্ট করার করার জন্য কত টাকা খরচ হতে পারে এই সম্পর্কে কারো ধারণা তেমন থাকে না।

এজন্য অনেকেই আমাদের আর্টিকেল সার্চ করে দেখেছেন বা আমাদের আর্টিকেল পড়ছেন । চলুন তাহলে ফেসবুক পেজ পোস্ট করার জন্য কত টাকা খরচ হয় তা সম্পর্কে বিস্তারিত আলোচনা করি।

ফেসবুক পেজ বুস্ট করার জন্য ডলারের হিসাব হয়। ডলারের মাধ্যমে এটি বুস্ট হয়। কিন্তু ফেসবুক পেজ বুস্ট করার জন্য ফেসবুকে ১৫% ভ্যাট নিয়ে থাকে। এটি বুস্ট করার সাথে সাথে ১৫% ভ্যাট যোগ হয়। 

আবার ব্যাংক থেকেও অনেকের ফ্রিতে টাকা কাটে, এটাও পারসেন্ট ভ্যাটের সাথে যোগ হয়। আশা করি আপনারা বুঝতে পেরেছেন ফেসবুক পেজ পোস্ট করার কতটুকু টাকা খরচ হয় এবং কিভাবে করতে হয়।

আমাদের শেষ কথা

আজকে আমাদের আলোচ্য বিষয় ছিল ফেসবুক পেজ বুস্ট করার ১০ টি নিয়ম সমূহ নিয়ে। ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম এই সম্পর্কে ইতিমধ্যে বিস্তারিত আলোচনা করে ফেলেছি। যারা ফেসবুকের মাধ্যমে বিজনেস করতে চায় তাদের জন্য আজকের এই আর্টিকেলটি ছিল। 

হয়তো তারা বুঝতে পারবে কিভাবে ফেসবুক পেজ বুস্ট করা যায় এবং কিভাবে এখানে টাকা খরচ করতে হয় এবং কিভাবে টাকা অর্জন করতে হয়। আশা করি আর্টিকেলটি সবার ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে আমাদের সঙ্গেই থাকুন এরকম আরো সুন্দর আর্টিকেল পাওয়ার জন্য । ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

fasttechit নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url