লোকনাথ বাবার পূজার নিয়ম - লোকনাথ বাবার বীজ মন্ত্র

প্রিয় পাঠক! আজকের পোস্টে আপনারা জানতে পারবেন সনাতন ধর্মাবলম্বীদের লোকনাথ বাবার পূজার নিয়ম ও লোকনাথ বাবার বীজ মন্ত্র সম্পর্কে। আমরা অনেক লোকেরা জানিনা লোকনাথ বাবার পূজার নিয়ম ও লোকনাথ বাবার বীজ মন্ত্র গুলো সম্পর্কে। 

তো যারা লোকনাথ বাবার পূজার নিয়ম ও লোকনাথ বাবার বীজ মন্ত্র জানতে চান তাদের জন্য পোস্টটি গুরুত্বপূর্ণ। কেননা এই পোস্টটি পড়ে আপনি লোকনাথ বাবার পূজার নিয়ম ও লোকনাথ বাবার বীজ মন্ত্র জানতে পারবেন।  এছাড়াও আজকের পোস্টে আরো যেসব বিষয়ে আলোচনা করা হবে তা হলো লোকনাথ বাবার আসল ছবি ও লোকনাথ বাবার পূজার মন্ত্র এবং লোকনাথ বাবার মন্ত্র pdf সম্পর্কে। এমনকি লোকনাথ বাবার পাঁচালী pdf ও লোকনাথ বাবার জন্ম বার নিয়েও আজকে আলোকপাত করা হবে। তো চলুন লোকনাথ বাবার পূজার নিয়ম ও লোকনাথ বাবার বীজ মন্ত্র সহ অন্যান্য বিষয় সম্পর্কিত পোস্টটি শুরু করি। 

পোস্ট সূচিপত্রঃ

লোকনাথ বাবার পূজার নিয়ম

বাবা লোকনাথ এর নাম নিলে অনেক কষ্টের পথ ও সুদূর হয়। কথায় আছে "রনে বনে জলে জঙ্গলে যেখানেই বিপদে পড়িবে, আমাকে স্মরণ করিও আমি তোমাকে রক্ষা করিব"। তাই প্রতি সপ্তাহে বাবা লোকনাথ এর পূজা করা ভালো। এতে বাবা লোকনাথ খুশি হয়। তবে লোকনাথ বাবার পূজার নিয়ম সম্পর্কে অনেকে জানে না। লোকনাথ বাবার পূজার নিয়ম সঠিক ভাবে না জানায় অনেকে করতে পারে না। তো যারা লোকনাথ বাবার পূজার নিয়ম সম্পর্কে জানেন না তারা প্যারাটি মনোযোগ দিয়ে পড়ুন। তা না হলে লোকনাথ বাবার পূজার নিয়ম ভালো ভাবে বুঝতে পারবেন। তো চলুন দেখে নিই লোকনাথ বাবার পূজার নিয়ম গুলো।

লোকনাথ বাবার পূজার প্রধান উপকরণ হলো ফুল। নীল শাপলা কিংবা নীল শালুক ফুল দিয়ে অথবা বেলওাতা বা যেকোনো ধরনের সাদা ফুল দিয়ে এ পূজো করা যায়। তাছাড়া এ পূজো করতে প্রয়োজন হয় ফল। ফলের মধ্যে তালশাঁস ও কালোজাম দিয়ে এ পূজো করতে পারে। এই পূজোর জন্য মিষ্টান্ন হিসেবে যে কোনো,ধরনের সাদা মিষ্টি বা তাল মিছরি নেওয়া যায়। লোকনাথ বাবার পূজার নিয়ম এর মধ্যে প্রধান নিয়মটি হলো এই দিনে সর্বপ্রথম যে কাজটি করতে হবে সেটি হলো মহাদেব এর পূজো। তাই সর্বপ্রথম এটি করতে হবে। ফুল গুলো বাবা লোকনাথ এর চরণে অর্পণ করতে হবে। 
তাছাড়া যে মিষ্টি গুলো দিয়ে পূজা করা হবে সেগুলো পূজো শেষ হলে শিশুদের কে বিলি করে দিতে হবে। যাদের বিভিন্ন রকমের সমস্যা রয়েছে তারা প্রতি সোমবার পূজো করতে পারেন। আর পূজো করবার সময় অবশ্যই লোকনাথ বাবার পূজার নিয়ম গুলো অনুসরণ করবেন। যদি লোকনাথ বাবার পূজার নিয়ম গুলো ফলো না করেন তাহলে ভুল হয়ে যেতে পারে। এতক্ষণে নিশ্চয়ই লোকনাথ বাবার পূজার নিয়ম সম্পর্কে জানতে পেরেছেন। এছাড়াও লোকনাথ বাবার বীজ মন্ত্র জানতে নিচের অংশটি পড়ে নিন।

লোকনাথ বাবার বীজ মন্ত্র

বাবা লোকনাথ কে স্মরণ করে অনেকেই তাদের কষ্ট কে দূর করেছে। পূজোর পাশাপাশি লোকনাথ বাবার বীজ মন্ত্র বা প্রণাম মন্ত্র জপ করলে ভালো ফল পাওয়া যায়। আমাদের মধ্যে অনেকেই রয়েছে যারা লোকনাথ বাবার বীজ মন্ত্র সম্পর্কে জানেন না। আশীর্বাদ পেতে হলে পূজোর পাশাপাশি লোকনাথ বাবার বীজ মন্ত্র ও স্মরণে রাখা উচিত। তো যারা লোকনাথ বাবার বীজ মন্ত্র টি জানেন না তাদের জন্য এই পাঠটি অনেক গুরুত্বপূর্ণ। এই পাঠটি ভালো ভাবে পড়লে লোকনাথ বাবার বীজ মন্ত্র আপনি জানতে পারবেন। লোকনাথ বাবার বীজ মন্ত্রটি হলোঃ

ওম নমঃ ভাগবত লোকনাথ নমঃ

লোকনাথ বাবার বীজ মন্ত্র টি বিপদে কিংব যেকোনো সমস্যায় পড়লে পাঠ করতে পারেন। এতে লোকনাথ বাবা আপনার সহায় হবেন। পূজোর সাথে সাথে লোকনাথ বাবার বীজ মন্ত্র পড়ে নিজেকে সমস্যা মুক্ত করে লোকনাথ বাবার আশীর্বাদ নিন। তো নিশ্চয়ই বুঝতে পেরেছেন লোকনাথ বাবার বীজ মন্ত্র সম্পর্কে। এছাড়াও লোকনাথ বাবার পূজার মন্ত্র ও লোকনাথ বাবার মন্ত্র pdf সম্পর্কে জানতে পরবর্তী পাঠটি পড়ুন।

লোকনাথ বাবার পূজার মন্ত্র - লোকনাথ বাবার মন্ত্র pdf

কখনো কোনো সমস্যায় পড়লে বা অশান্তিতে থাকলে লোকনাথ বাবাকে স্মরণ করুন এতে লোকনাথ বাবা আপনার সহায় হবেন। তাছাড়া লোকনাথ বাবাকে পাওয়ার জন্য লোকনাথ বাবার পূজা করতে হবে। পূজার মাধ্যমে লোকনাথ বাবার আশীর্বাদ পাওয়া যায়। আমরা অনেকে লোকনাথ বাবার পূজার করলেও লোকনাথ বাবার পূজার মন্ত্র কি সেটা জানি না। তাই আপনাদের কে আজকের লোকনাথ বাবার পূজার মন্ত্র এবং আপনাদের সুবিধার জন্য লোকনাথ বাবার মন্ত্র pdf দিব। চলুন লোকনাথ বাবার পূজার মন্ত্র গুলো দেখে নিই। 

পূজা মন্ত্রঃ জয় বাবা লোকনাথ,  জয় মা লোকনাথ,
জয় শিব লোকনাথ, জয় ব্রহ্ম লোকনা, 
জয় গুরু লোকনাথ।
ওঁ শান্তি ওঁ শান্তি ওঁ শান্তি।

প্রণাম মন্ত্রঃ ওঁম যোগীন্দ্রায় নমস্তুভ্যং ত্যাগীস্বরায় বৈ নমঃ
ভুমানন্দ স্বরূপায় লোকনাথায় নমো নমঃ,
নমামি বারদীচন্দ্রং নন্দন কাননেস্মরং হরিম।
নমামি ত্রিলোকনাথাং লোকনাথাং কল্পতরুম
ওঁ নমঃ শিবায় শান্তায় কারনত্রয়হেতবে।
নিবেদয়ামি চাত্মানং গতিস্তং পরমেশ্বরঃ
নমস্তে গুরুরূপায় নমস্তে ত্রীকাল দরশিনে 
নমস্তে শিবরূপায় ব্রহ্মাত্মনে নমো নমঃ
জয় বাবা লোকনাথ, জয় মা লোকনাথ,
জয় শিব লোকনাথ, জয় ব্রহ্ম লোকনাথ, জয় গুরু লোকনাথ
ওম শান্তি, ওম শান্তি, ওম শান্তি, ওম।

এছাড়া লোকনাথ বাবার মন্ত্র গুলো দেখে নিন নিচের ছবির মধ্যে।
ছবিটি থেকে আপনারা লোকনাথ বাবার বিভিন্ন মন্ত্র গুলো দেখে নিতে পারবেন। তো নিশ্চয়ই বুঝতে পেরেছেন লোকনাথ বাবার পূজার মন্ত্র সম্পর্কে ধারণা পেয়েছেন। এছাড়াও লোকনাথ বাবার পাঁচালী pdf ও লোকনাথ বাবার জন্ম বার ও লোকনাথ বাবার আসল ছবি দেখতে নিচের অংশটি ভালো ভাবে পড়ে নিন।

লোকনাথ বাবার পাঁচালী pdf

বাবা লোকনাথ কে স্মরণ করলে তিনি সায় দেন। বিপদে আপদে সাহায্য করে। নানান সমস্যা হতে মুক্তি দেন। বাবা লোকনাথ এর পূজোর মন্ত্র গুলো যেমন জেনে রাখা দরকার তেমনি তার পাঁচালী টাও পড়া বা শোনা দরকার। লোকনাথ বাবার পাঁচালী অনেকে খুৃজে পান না। এই পাঠে আমি আপনাকে লোকনাথ বাবার পাঁচালী pdf লিংকটি দিবো। লোকনাথ বাবার পাঁচালী লিংক হলোঃ  (http://golagu.viwap.com/views/K2EdRUmqtlQ) এই লিংক থেকে আপনারা লোকনাথ বাবার পাঁচালী pdf টি দেখে নিন।

লোকনাথ বাবার জন্ম বার - লোকনাথ বাবার আসল ছবি

লোকনাথ বাবার জন্ম বার ও তার জন্মস্থান কোথায় সেটি অনেকেই জানে না৷ বাবা লোকনাথ বাবার জন্মদিন হলো ১৭৩০ খ্রিস্টাব্দের ৩১ আগস্ট (১৮ ভাদ্র, ১১৩৭ বঙ্গাব্দ) কলকাতা থেকে কিছু দূরে ২৪ পরগণার চৌরাশি চাকলা গ্রামে একটি ব্রাহ্মণ পরিবারে। পিতার নাম রামনারায়ণ ঘোষাল এবং মাতা কমলাদেবী। তিনি ছিলেন পরিবারের ৪র্থ পুত্র। লোকনাথ বাবার আসল ছবি নিচে দেয়া হলো -

আরো পড়ুনঃ লোকেশন বের করার নিয়ম

আশা করি আজকের পোস্ট টি আপনাদের কাছে ভালো লেগেছে। পোস্ট টি পড়ে আপনি যদি উপকৃত হয়ে থাকেন তাহলে পোস্টটি শেয়ার করতে ভুলবেন না। প্রতিদিন এমন ভালো ভালো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন৷ এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। 18801

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

fasttechit নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url